ঢাকা | জুন ২২, ২০২৪ - ৫:৪৯ অপরাহ্ন

সীমান্তে কৃষিকাজের আড়ালে মাদকের কারবার, মুলহোতা গ্রেপ্তার

  • আপডেট: Saturday, August 13, 2022 - 11:59 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইনসহ কৃষক ছদ্মবেশি এক মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-৫। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চরকোদালকাটি এলাকার জেলেপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক জিয়ারুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জের চরকোদালকাটি জেলেপাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে। শনিবার র‌্যাব-৫ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৫ এর সিইও রিয়াজ শাহরিয়ার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, শনিবার ভোরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাব-৫ এর গোয়ান্দা দল ওই এলাকায় অভিযান চালায়। এসময় তারা জিয়ারুলের বাড়ি ঘেরাও করে তল্লাশি করে। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি হেরোইন মজুতের কথা স্বীকার করেন এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে প্লেন সিটের বাক্সের নিচে অভিনব কায়দায় লুকানো ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

র‌্যাব-৫ এর সিইও বলেন, জিয়ারুল কৃষক ছদ্মবেশে দীর্ঘদিন থেকেই মাদক চোরাচালান করে আসছিলেন। তিনি নিজেই ভারত থেকে হেরোইন আমদানি করতেন। অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে সারাদেশে সরবরাহ করে আসছিলেন। চক্রটি বিভিন্ন সময় বর্ডার থেকে হেরোইন সংগ্রহ করে খুব কম সময়ের মধ্যে তা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহনের মাধ্যমে অভিনব কায়দায় পাচার করে আসছিল।

তিনি আরও বলেন, জিয়ারুলের বিরুদ্ধে আগে কোনো মামলা নেই। আগে সে গ্রেফতারও হয়নি। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাদক কারবারিদের তালিকায়ও তার নাম নেই। তার পারিবারিক অবস্থা দেখেও মনে হয়েছে সে এত টাকার মালিক নয়। তবে এর পেছনে কে বা কারা আছে এটি তদন্ত করা হবে। এই মামলাটি র‌্যাব নিজেই তদন্তের জন্য অনুরোধ করবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।