ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৭:৫৮ পূর্বাহ্ন

জিয়া বঙ্গবন্ধুর হত্যাকারিদের পুরস্কৃত করেছিলো: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • আপডেট: Saturday, August 13, 2022 - 10:39 pm

বাঘা প্রতিনিধি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, জিয়াউর রহমান ও মোস্তাক বঙ্গবন্ধু হত্যাকারিদের বিচার না করে তাদেরকে পুরস্কৃত করেছিলেন। শনিবার বাঘার ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ সকল শহীদদের স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আড়ানী ইউপি চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম রফিক এর সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ হত্যাকান্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনি ব্যবস্থা থেকে শাস্তি এড়াবার ব্যবস্থা প্রদানের জন্য বাংলাদেশে ‘ইনডেমনিটি অধ্যাদেশ’ আইন প্রণয়ন করা হয়েছিল। আর এ কাজটি করেছিলেন জিয়াউর রহমান সরকার। সে সময় ভাগ্যক্রমে বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনাকে বাংলাদেশে প্রবেশ করতে দেয়নি জিয়াউর রহমান। কারণ এই হত্যার সাথে পাকিস্তানীদের ষড়যন্ত্র ছিল। প্রায় ছয়মাস ভারত তাদের দুই বোনকে আশ্রয়ে রেখে তারপর বাংলাদেশে প্রবেশ করান। তবে ধানমন্ডির ৩২নং বাড়িতে তাদের ঢুকতে দেয়া হয়নি।

শাহরিয়ার আলম বলেন, যারা জাতির পিতাসহ পুরো পরিবারকে হত্যা করেছে তারা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে এ পর্যন্ত ২২ বার হত্যার চেষ্টা করেছে। কিন্তু এতেও কোন লাভ হয়নি। কারণ আল্লাহপাক রাব্বুল আলামিন তাঁকে বাঁচিয়ে রেখেছেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, রাজশাহী জেলা মহিলা আ’লীগের সহ সভাপতি চপলা খাতুন, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর আ’লীগের সভাপতি মতিউর রহমান মতি, আড়ানী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক এনামুল হক প্রমুখ। এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনীর উপর পাঠচক্র ও কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহনকারি বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

অপর দিকে বিকাল ৫ টায় মনিগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে মনিগ্রাম উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন সাবেক বাঘা উপজেলা আলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিনটুসহ সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ। শেষে সকল শহীদদের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়।