ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১২:২১ অপরাহ্ন

বড়াইগ্রামে ইটভাটায় কিশোরের রহস্যজনক মৃত্যু

  • আপডেট: Friday, August 12, 2022 - 10:06 pm

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের বনপাড়া বনলতা অটো ব্রিকস লিমিটেডে তারেক বাবু (১৭) নামে এক কিশোরের রহস্যজনক মৃত্যু হয়েছে। বৃহষ্পতিবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।

নিহত তারেক বাবু দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার ঘোড়াঘাট থানার মধ্যম মাগুড়া গ্রামের আজাদ আলীর ছেলে ও বনপাড়া বনলতা অটো ব্রিকস লিমিটেডে ম্যাকসন সিকিউরিটি কোম্পানির সিকিউরিটি গার্ড হিসেবে দায়িত্বরত ছিলেন।

অটো ব্রিকস কর্তৃপক্ষ জানান, বৃহষ্পতিবার রাতে ফ্যাক্টরির উত্তর পাশে বৈদ্যুতিক লাইনের তারে একটি কবুতর বসেছিল। সিকিউরিটি গার্ড তারেক বাবু কবুতরটি ধরার জন্য বৈদ্যুতিক খুঁটি বেয়ে উপরে উঠে। এ সময় ৩৩ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক লাইনের কাছাকাছি যেতেই সে বিদ্যুতায়িত হয় ও নীচে পড়ে মারা যায়।

তবে স্থানীয় সুত্র ও কয়েক জন শ্রমিক জানান, রাত ৮টার দিকে অটো ব্রিকসের ভেতরে আভ্যন্তরীণ বিষয় নিয়ে শ্রমিকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় সেখানে হৈ-হুল্লোড়সহ হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার পর রাতে তারেক বাবুর লাশ পাওয়ার বিষয়টি জানা যায়।

খবর পেয়ে শুক্রবার সংবাদকর্মীরা সেখানে গিয়ে ঘটনার সময়ের সিসিটিভির ফুটেজ দেখতে চাইলে ফ্যাক্টরী কর্তৃপক্ষ তা দেখাতে আপত্তি জানান। এক পর্যায়ে বেশি চাপাচাপি করলে সিসিটিভি নিয়ন্ত্রণের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি ছুটিতে থাকায় ফুটেজ দেখানো সম্ভব হচ্ছে না বলে জানানো হয়।

এ ব্যাপারে ফ্যাক্টরীর জেনারেল ম্যানেজার শহিদুল ইসলাম শাহীন জানান, কিছু মানুষ এক জায়গায় থাকলে হৈচৈ হয়েই থাকে, তবে শ্রমিকদের মধ্যে হাতাহাতির অভিযোগ সঠিক নয়। বিদ্যুৎস্পৃষ্ট হয়েই সে মারা গেছে। তবে সে বৈদ্যুতিক খুঁটিতে উঠার সময় অন্য কেউ দেখেনি। এ কারণে তাকে সেখানে উঠা থেকে নিবৃত্ত করা সম্ভব হয়নি বলে তিনি জানান।

নিহতের মামা রেজাউল করিম জানান, তারেক বাবু ছোটকাল থেকে আমার বাড়িতেই থাকতো। তিনি বড়গাড়ী হাফেজিয়া মাদাসা থেকে ৩০ পারা কোরআনে হাফেজ হয়েছেন এবং খুব ভালো মনের মানুষ ছিলেন। আমরা তার মৃত্যু মেনে নিতে পারছিনা। চাকুরীতে যোগদানের ১৬তম রাতে তার এ দুর্ঘটনা ঘটে।

বড়াইগ্রাম থানার ওসি আবু সিদ্দিক জানান, লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পেলে তার মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ বিষয়ে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।