ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১১:৫৪ পূর্বাহ্ন

আমরা বেহেশতে আছি: পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট: Friday, August 12, 2022 - 9:27 pm

 

অনলাইন ডেস্ক: বর্তমান বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছেন বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। শুক্রবার দুপুরে সিলেটে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে, একটি পক্ষ থেকে এমন প্যানিক ছড়ানো হচ্ছে। বাস্তবে এর কোনো ভিত্তি নেই। বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় আমরা বেহেশতে আছি।

সুইস ব্যাংকের কাছে নতুন করে তথ্য চাওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে যেসব দেশে অর্থপাচার হয়, তাদের কাছে তথ্য চাওয়া হলে তারা তথ্য দিতে চায় না। এটা তাদের মজ্জাগত সমস্যা। অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংক সুইস ব্যাংকের কাছে অতীতে ৬৭ জনের নাম উল্লেখ করে চিঠি দিয়ে তথ্য চেয়েছিল। সে সময় তারা শুধু একজনের তথ্য দিয়েছিল। আরও কয়েকবার তথ্য চাওয়া হলেও তাদের রাষ্ট্রদূত বলেছেন তথ্য চাওয়া হয়নি।

এসময় সুইজারল্যান্ড বাংলাদেশের বন্ধু দেশ উল্লেখ করে তথ্য–বিভ্রাট না করার আহ্বান জানান মন্ত্রী।

মতবিনিময় সভায় অংশ নেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, বিমান মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা।

সভা শেষে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ভবিষ্যতে সিলেট থেকে সরাসরি নিউইয়র্কে ফ্লাইট যাবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে রিজওনাল হাব হিসেবে ব্যবহার করতে উন্নয়ন করা হচ্ছে। ইতিমধ্যে রানওয়ে বড় করাসহ নতুন টার্মিনাল ভবনের কাজ চলছে।

এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, জেলার সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগরের সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।