ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৩:০১ অপরাহ্ন

১৭ কোটি মানুষকে একটি বলয়ে নিয়ে আসা বড় চ্যালেঞ্জ: পররাষ্ট প্রতিমন্ত্রী

  • আপডেট: Thursday, August 11, 2022 - 11:28 pm

 

বাঘা প্রতিনিধি: রাষ্ট ক্ষমতায় ১৩ বছর থেকে ব্যাপক উন্নয়ন করেছেন সরকার। দেশে ১৭ কোটি মানুষকে একটি বলয়ের মধ্যে নিয়ে আসা বড় চ্যালেন্স। সেই চ্যালেন্স বহন করে প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তাই দেশে কেউ না খেয়ে থাকেন না। এতে কেউ সুবিধার বাইরে থাকার কথা না। যদি কেউ থাকে এ জন্য দায়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বর এবং সকল দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তার অবহেলা।

তিনি বলেন, বৃধবাভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধভাতা, গৃহহীণ-ভূমিহীনদের ঘর নির্মান থেকে শুরু করে সকল অচ্ছল মানুষকে সেবার আওতায় আনা হয়েছে। তবে কেউ অসৎ উদ্দ্যেশে সরকারি সুবিধা ভোগ করে থাকেন, তাহলে তাদেরকে আইনের আওতায় আনার ব্যবস্থা রয়েছে।

বৃহস্পতিবার উপজেলা সমাজ সেবা ও যুব উন্নয়ন অফিসের সার্বিক সহযোগিতায় উপজেলা প্রশাসনের আয়োজনে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্টোক, প্যারালাইজ, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগী ও যুব ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি এ কথা বলেন।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন যুব উন্নয়ণ কর্মকর্তা শাখাওয়াত হোসেন, সমাজসেবা কর্মকর্তা নাফিজ শরিফ। উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টুসহ উপজেলার সকল কর্মকর্তা।

আয়োজিত অনুষ্টানে উপজেলা সমাজ সেবা অফিসের পক্ষে ১৪ জনকে দুরারোগ্যে রোগে আক্রান্ত ৭ লক্ষ টাকার চেক এবং যুব উন্নয়ন অফিসের পক্ষে ৩৭ জন যুবককে ১৫ লক্ষ ৭০ হাজার টাকার চেক যুব ঋণ হিসেবে প্রদান করা হয়।

এর আগে অমরপুর-ধন্দহ উচ্চ বিদ্যালয়ের চারতলা নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন, বাজুবাঘা ইউনিয়ন আ,লীগের আয়োজনে চন্ডিপুর উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় শোক দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি।