ঢাকা | জুন ২৫, ২০২৪ - ৪:২৫ পূর্বাহ্ন

শিরোনাম

আদিবাসী শিক্ষার্থীদের কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন

  • আপডেট: Wednesday, August 10, 2022 - 10:29 pm

স্টাফ রিপোর্টার: কর্মমূখী সমাজ ও বিকশিত জীবন গড়ে তোলার লক্ষ্যে গোদাগাড়ী অঞ্চলের আদিবাসী শিক্ষার্থীদের জন্য কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকালে কাঁকনহাট পৌরসভা মিলনায়তনে এ কোর্সের উদ্বোধন করেন কাঁকনহাট পৌরসভার প্যানেল মেয়র আব্দুল্লাহ আল- মামুন।

আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার (আসাউস) পরিচালক দেবাশিষ প্রমানিক দেবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা রফিকুল ইসলাম পিয়ারুল, পবা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আশরাফুল হক তোতা, আদিবাসী পরিষদের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, রাজশাহী জেলার সভাপতি বিমল চন্দ্র রাজোয়ার, আসাউসের সহ-সভাপতি অসিত পাল প্রমুখ।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সার্বিক সহযোগিতা ও আত্ম ও সামাজিক উন্নয়ন সংস্থার (আসাউস) পরিচালনায় তিন মাসব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ১৫০ জন আদিবাসী শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

এ বিষয়ে আসাউসের পরিচালক ও সমাজসেবক দেবাশিষ প্রামানিক দেবু সাংবাদিকদের জানান, আদিবাসী শিক্ষার্থীদের কর্মমূখী করতেই এই প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রত্যন্ত অঞ্চলের আদিবাসী শিক্ষার্থীরা প্রযুক্তির শিক্ষা থেকে অনেকটাই বঞ্চিত। আমরা তাদের প্রযুক্তিগত প্রশিক্ষণ দিতে পারলে তাদের কর্মসংস্থানের পথ কিছুটা হলেও বিকশিত হবে।