ঢাকা | জুন ১৮, ২০২৪ - ৫:৫২ অপরাহ্ন

চারঘাটে নিরাপত্তাহীনতায় ভুগছে একটি হিন্দু পরিবার

  • আপডেট: Monday, August 8, 2022 - 11:19 pm

চারঘাট প্রতিনিধি: চারঘাটে জমিজমা সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে একটি হিন্দু পরিবার। এ ব্যাপারে চারঘাট থানায় অভিযোগ হয়েছে।

চারঘাট মডেল থানায় অভিযোগ থেকে জানা যায়, চারঘাট উপজেলার হলিদাগাছি গ্রামের মৃত: কৃষ্ণ কর্মকারের ছেলে শ্রীদাম চন্দ্র কর্মকার ১৯৯৫ সালে পুঠিয়া উপজেলার দিঘলকান্দি গ্রামের মহসিন মৃধার ছেলে মজাহারূল মৃধার নিকট থেকে চারঘাট উপজেলার শিবপুর মৌজায় প্রস্তাবিত খতিয়ান মুলে ৫৮৬ নং হোল্ডিংয়ের আর এস দাগ ১৪৫২ থেকে ৪১ শতক জমি ক্রয় করে খারিজ মুলে সেখানে বাড়িঘর ও দোকান ঘরসহ মার্কেট নির্মান করে ভোগ দখল করে আসছে।

এ দিকে হঠাৎ করে ২০২০ সালে পুঠিয়া উপজেলার দিঘলকান্দি গ্রামের মৃতঃ মফেজ উদ্দিনের ছেলে ছইমুদ্দিন তার ক্রয়কৃত বলে নিজের দখলে নেওয়ার চেষ্টা করে। এরপর থেকে শ্রীদাম কর্মকারের সাথে বিরোধ সৃস্টি হয়। এ বিষয়ে বেশ কয়েকবার স্থানীয় শালিশ হলেও প্রভাবশালী ছইমুদ্দিন তা অমান্য করে শ্রীদাম কর্মকারের উপর জুলুম নিযাতন করেই চলেছে ভুক্তভোগী শ্রীদাম জানায়।

অবশেষে গত ১৭ জুলাই শ্রীদাম কর্মকার বাদি হয়ে ছইমুদ্দিনকে প্রধান আসামী করে ৪ জনের বিরুদ্ধে চারঘাট মডেল থানায় একটি লিখিত অভিযোগ করলে বিষযটি চারঘাট থানার এস আই ওসমান গনি তদন্ত করে।

এ ব্যাপারে প্রতিপক্ষ ছইমুদ্দিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, জমিজমা নিয়ে বিরোধ চলছে সত্য কিন্তু তাদেরকে আমি বা আমার লোকজন কেউ কোন হুমকি দেয়নি, আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা সঠিক নয় ।

এ ব্যাপারে অভিযোগের তদন্তকারী অফিসার চারঘাট মডেল থানার এস আই ওছমান গনি বলেন, শ্রীদাম কর্মকারের লিখিত একটি অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি এবং শান্তি শৃংখলা বজায় রাখতে উভয় পক্ষকে শান্ত থাকতে বলা হয়েছে।