ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১২:৪৯ অপরাহ্ন

জাল সনদে নিয়োগ, অধ্যক্ষসহ তিন শিক্ষকের এমপিও বাতিল

  • আপডেট: Friday, August 5, 2022 - 11:27 pm

স্টাফ রিপোর্টার: জাল সনদে নিয়োগ ও একই সঙ্গে দুটি প্রতিষ্ঠানে চাকরির অভিযোগে বাগমারার পীরগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট (বিএম) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ, লাইব্রেরীয়ান সাইফুল ইসলাম ও বাংলা প্রভাষক আনিছুর রহমানের এমপিও বাতিল হয়েছে। একই সঙ্গে অবৈধভাবে উত্তোলন করা অর্থ সরকারি কোষাগারে ফেরত দেয়ার জন্য আদেশ দিয়ে সংশ্লিষ্ট শিক্ষা অধিদপ্তর থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা গেছে, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ ও লাইব্রেরীয়ান সাইফুল ইসলামের নিয়োগের সময় দাখিলকৃত সনদ জাল প্রমাণিত হওয়ায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের জনবল কাঠামো ও নীতিমালা অনুযায়ী তাদের এমপিও বাতিল করা হয়েছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর যুগ্মসচিব ও ভোকেশনাল শাখার পরিচালক ড. আব্দুস ছালামের স্বাক্ষরিত এ সংক্রান্ত অফিস আদেশের একটি কপি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

এছাড়া কলেজের বাংলা বিষয়ের প্রভাষক আনিছুর রহমান প্রামানিক একই সঙ্গে দুটি প্রতিষ্ঠানে চাকরি করার অভিযোগে তার এমপিও স্থগিতসহ উত্তোলন করা অতিরিক্ত অর্থ সরকারি কোষাগারে ফেরত দেয়ার জন্য আদেশ দিয়ে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মিজানুর রহমান ভুইয়ার স্বাক্ষরিত একটি চিঠি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

এর আগে বিভিন্ন অমিয়ম ও দুর্নীতির অভিযোগে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আজিজ, কলেজ পরিচালনা কমিটির সভাপতি অধ্যক্ষের বাবা কবির মাস্টার ও তার আপন ভাই লাইব্রেরীয়ান সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছিলো। এদিকে জাল সনদ ও একই সঙ্গে দুটি প্রতিষ্ঠানে চাকরির অভিযোগ তিনজন শিক্ষকের এমপিও বাতিল হয়েছে বলে কলেজের বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর রউফ মণ্ডল স্বীকার করেছেন।