ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১০:৩৩ পূর্বাহ্ন

রাবির ‘সি’ ইউনিটে প্রথম চাঁপাইনবাবগঞ্জের মিটুল

  • আপডেট: Wednesday, August 3, 2022 - 1:49 pm

অনলাইন ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার মো. মিটুল আলী। মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশ করা হয়। এতে জেলার গোমস্তাপুর উপজেলার নয়াদিয়াড়ী নামোটোলা গ্রামের দরিদ্র কৃষক আব্দুল করিমের ছেলে মো. মিটুল আলী ৯২.৭৫ স্কোর পেয়ে প্রথম হয়েছেন।

রাবি ভর্তি পরীক্ষায় প্রথম হওয়ার প্রতিক্রিয়ায় মিটুল আলী বলেন, প্রতিনিয়ত জীবনের সঙ্গে যুদ্ধ করে পড়ালেখা করেছি। অনেক ইচ্ছে ছিল রাজশাহী বিশ্ববিদ্যলয়ে পড়ালেখা করার। এই ইচ্ছে পূরণ হতে চলেছে। এতে তিনি আনন্দিত। আর এ আনন্দের কথা ভাষায় প্রকাশ করার মত না।

ছেলের ভালো ফলাফল বিষয়ে মিটুলের পিতা আব্দুল করিম বলেন, আমার ছেলেটা ছোট থেকেই খুব মেধাবী। তাকে লেখাপড়ার জন্য কখনো বলতে হয়নি। আমার ৪ ছেলে ও ১ মেয়ে, তার মধ্যে মিটুল তৃতীয়। তিনি আরও বলেন, আমি মুর্খ মানুষ। তাই অন্য সন্তানদের তেমন লেখাপড়া করাতে পারিনি। এখন শুধু স্বপ্ন দেখি মিটুল বড় হয়ে একটা চাকরি করে সমাজের কাছে মাথা উঁচু করে দাঁড়াবে।

প্রসঙ্গত, মিটুল ২০১৯ সালে নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫ ও ২০২১ সালে রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রী কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন।

সোনালী/জেআর