ঢাকা | জুন ১৪, ২০২৪ - ১০:৩৯ অপরাহ্ন

পশ্চিমবঙ্গে শপথ নিলেন আট নতুন মন্ত্রী

  • আপডেট: Wednesday, August 3, 2022 - 8:18 pm

 

অনলাইন ডেস্ক: মন্ত্রিসভায় রদবদল হবে এমন আভাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার (১ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকের পর তিনি নিশ্চিত করেন বুধবারই হবে মন্ত্রিসভায় রদবদল।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে নতুন মন্ত্রীদের নামের তালিকা রাজভবনে পাঠিয়ে দেয়া হয়েছিলো। বুধবার বিকেলে রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রিসভার নতুন মন্ত্রীদের শপথ পাঠ করান রাজ্যপাল লা গণেশন। এই দফার রদবদলে শপথ নিচ্ছেন নতুন আটজন মন্ত্রী।

বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে আনন্দবাজার অনলাইন।

নতুন আট মন্ত্রীর মধ্যে রয়েছেন-

নতুন আট মন্ত্রীর মধ্যে রয়েছেন, উদয়ন গুহ, তাজমুল হোসেন, পার্থ ভৌমিক, প্রদীপ মজুমদার, স্নেহাশিস চক্রবর্তী, বাবুল সুপ্রিয়, বিপ্লব রায়চৌধুরী এবং সত্যজিৎ বর্মন। তাদের মধ্যে বীরবাহা ও বিপ্লব স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী এবং তাজমুল ও সত্যজিৎ প্রতিমন্ত্রী পদে শপথ নিয়েছেন।

রাজ্যের দুই সিনিয়র মন্ত্রী সাধন পাণ্ডে ও সুব্রত মুখোপাধ্যায়ের মারা যাওয়ার পর এবং সম্প্রতি ইডি’র হাতে পার্থ চট্টোপাধ্যায় গ্রেপ্তারের ফলে রাজ্য মন্ত্রিসভায় তিন মন্ত্রীর পদ শূণ্য হয়ে যায়। নতুন মন্ত্রীদের শপথের মাধ্যমে এ বার সেই শূন্যস্থানগুলোও পূরণ করলেন মমতা। প্রসঙ্গত, রাজ্যের অপসারিত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সংক্রান্ত কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর থেকেই মমতা চাইছিলেন, স্বচ্ছ ভাবমূর্তির লোকজনকে সরকার পরিচালনায় নিয়ে আসতে। তারপর থেকেই জল্পনা শুরু হয়, কারা বাদ যাবেন, কাদেরই বা নতুন করে দায়িত্ব দেয়া হবে।