ঢাকা | জুন ১৩, ২০২৪ - ৪:১২ অপরাহ্ন

গোমস্তাপুরের মিটুল রাবি’র ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটে প্রথম

  • আপডেট: Wednesday, August 3, 2022 - 10:00 pm

 

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের দরিদ্র পরিবারের সন্তান মোঃ মিটুল আলী। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. সাহেদ জামান ২৩ হাজার ৯৯৫ জন ভর্তিচ্ছু মনোনীত করে এ ফল প্রকাশ করেন। মোঃ মিটুল আলী উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের নয়াদিয়াাড়ী (নামোটোলা) গ্রামের আব্দুল করিমের ছেলে।

মিটুল বলেন, প্রতিনিয়ত জীবনের সঙ্গে যুদ্ধ করে পড়ালেখা করেছি। অনেক ইচ্ছে ছিল রাজশাহী বিশ্ববিদ্যলয়ে পড়ালেখা করার। এই ইচ্ছে আমার পূরণ হয়েছে। তাতে আমি খুব আনন্দিত। এ আনন্দের কথা ভাষায় প্রকাশ করার মত না।

তিনি আরও বলেন, আমি ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ১০৩০, বুয়েটে-১৪৮৪, শহীদ জিয়াাউর রহমান মেডিকেল কলেজ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছি। আমার লক্ষ্য ছিলো ইঞ্জিনিয়ার হওয়ার কিন্তু সাবজেক্ট মনের মতো না হওযায় এখন ডাক্তারি পড়বো বলে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে ভর্তি হয়েছি।

ছেলের এমন ভালো ফলাফল হওয়ার প্রতিক্রিয়া জানতে মিটুলের বাবা আব্দুল করিম বলেন, আমার ছেলেটা ছোট থেকেই খুব মেধাবী। তাকে লেখাপড়ার জন্য কখনো বলতে হয়নি। আমার ৪ ছেলে ও ১ মেয়ে। তার মধ্যে মিটুল তৃতীয়। তিনি আরও বলেন, আমি মুর্খসূর্খ মানুষ। তাই অন্য সন্তানদের তেমন লেখাপড়াা করাতে পারিনি। এখন শুধু স্বপ্ন দেখি মিটুল বড় হয়ে একটা চাকরি করে সমাজের কাছে মাথা উঁচু করে দাঁড়াবে।

নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান আলী বলেন, মিটুল ছোট থেকে ভালো ছাত্র ছিল। এছাড়াও তার পরিবারের লোকজনও বলতো বাড়িতে সব সময় লেখাপড়া করে মিটুল। সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার “সি” ইউনিটে প্রথম হওয়ায় আমরাও আনন্দিত। মিটুল ২০১৯ সালে নয়াদিয়াড়ী হাজী ইয়াকুব আলী মন্ডল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০২১ সালে রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ থেকে এইচএসসি তে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল।