ঢাকা | জুন ২৫, ২০২৪ - ৫:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম

দয়া করে আমার সিনেমা বয়কট করবেন না: আমির খান

  • আপডেট: Tuesday, August 2, 2022 - 12:30 pm

অনলাইন ডেস্ক: কয়েকদিন পরেই মুক্তি পাবে বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’খ্যাত তারকা আমির খানের সিনেমা ‘লাল সিং চাড্ডা’। কিন্তু বহুল প্রতীক্ষিত সিনেমাটি বয়কটের ডাক দিয়েছে নেটিজেনদের একাংশ।

সামাজিকমাধ্যমে আমিরের পুরোনো একটি সাক্ষাৎকার ভাইরাল হয়েছে। সেখানে ভারতের ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে কথা বলেন তিনি। এর জের ধরেই সিনেমাটি বয়কটের ডাক দেওয়া হয়েছে।

এদিেক ‘লাল সিং চাড্ডা’ সিনেমার প্রচারে বয়কটের ডাকের বিষয়ে কথা বলেন আমির খান। তিনি বলেন, ‘দয়া করে সিনেমাটি বয়কট করবেন না। এতে আমার খুব খারাপ লাগছে। কেননা, অনেকে মনে করেন আমি দেশকে ভালোবাসি না। এ কথা একেবারেই সত্যি নয়। তাই এই ধারণা পাল্টে ফেলুন। আর আমার সিনেমাটি দেখুন। ’

ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে ২০১৫ সালে মন্তব্য করেছিলেন আমির খান। ওই সময় তিনি বলেছিলেন, গত ৭-৮ মাস ধরে ভারতজুড়ে ধর্মীয় অসহিষ্ণুতা চলছে। সমাজের মানুষের মধ্যে ‘নিরাপত্তাহীনতা’ এবং ‘ভয়’ কাজ করছে।

এ ছাড়া ধর্মীয় অসহিষ্ণুতার কারণে আমির ভারত ছাড়ারও চিন্তা করেছিলেন বলে জানান। তিনি বলেন, কিরণ এবং আমি প্রথম থেকেই ভারতে বসবাস করছি। কিন্তু এই প্রথম সে আমাকে দেশ ছাড়ার কথা বলেছে। বাড়িতে এই বিষয়টি নিয়ে আমি যখন কিরণের সঙ্গে কথা বলি; সে আমাকে বলছিল, তাহলে কী আমাদের এখন দেশ ছেড়ে চলে যাওয়া উচিত?’

এই ঘটনায় সেই সময় আমিরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলাও হয়। এমনকি তাকে চড় মারার জন্য এক লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছিল।

সবকিছু ঠিক থাকলে আগামী ১১ আগস্ট ‘লাল সিং চাড্ডা’ মুক্তির কথা রয়েছে। এতে আমির ছাড়াও অভিনয় করেছেন কারিনা কাপুর, মনা সিং, নাগা চৈতন্য প্রমুখ। সিনেমাটির নির্মাণ করেছেন অদ্বৈত চন্দন।

সোনালী/জেআর