ঢাকা | সেপ্টেম্বর ৮, ২০২৪ - ৫:৩০ পূর্বাহ্ন

দুই ট্রেন মুখোমুখি অল্পের জন্য রক্ষা

  • আপডেট: Monday, August 1, 2022 - 11:07 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে এক লাইনে মুখোমুখি হয়েছিল দুইটি ট্রেন। তবে ট্রেনের লোকোমাস্টারদের বুদ্ধিমত্তার জন্য অল্পের জন্য বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ট্রেন দুটি। সোমবার রাজশাহী-রহনপুর রুটের শিতলাই রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। স্টেশন হওয়ায় ট্রেন দুইটির গতি কম ছিল।

শিতলাই রেলওয়ে স্টেশনের মাস্টার আবদুল মতিন জানান, সোমবার সকাল পৌনে ১০টার দিকে ঈশ্বরদী থেকে ছেড়ে আসা রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি এক নম্বর লাইন ধরে স্টেশনে ঢুকছিল। ওই সময় একই লাইনে রহনপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী মেইল ট্রেন মহানন্দা এক্সপ্রেস ঢুকে পড়ে। ওই সময় দুটি ট্রেনেরই গতি কম ছিল। পরে পিছু হটে ২ নম্বর লাইন দিয়ে কমিউটার এক্সপ্রেস বেরিয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার জানান, শিতলাই রেলওয়ে স্টেশনে খুব কম ট্রেন যায়। প্ল্যাটফর্ম লাইনটা সাধারণত নিরাপদ রাখা হয়। আউট সাইড করে আরেকটি ট্রেন ঢুকানো হয়। এখানে একটি ট্রেন প্ল্যাটফর্ম লাইনে থাকার পরও আরেকটি ট্রেন সামান্য ঢুকে পড়েছিল। পরে একটি ট্রেন পেছনে এনে আউট সাইড দিয়ে বের করে দেয়া হয়।

তিনি আরও বলেন, এখানে ট্রেনচালক সিগন্যাল অমান্য করেছিলেন, নাকি স্টেশন মাস্টারের গাফিলতি ছিল তা তদন্ত করে বের করা হবে। দায়ীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।