ঢাকা | জুন ১৪, ২০২৪ - ১০:৪৬ অপরাহ্ন

স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় দুই যুবকের জেল

  • আপডেট: Monday, August 1, 2022 - 11:09 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী পুঠিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণের অপরাধে দুই যুবককে কারাদণ্ডসহ অর্থদণ্ডে দণ্ডিত করেছেন আদালত। সোমবার রাজশাহীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহা. হাসানুজ্জামান এই মামলার রায় প্রদান করেন।

রায়ে মামলার প্রধান আসামী জাহাঙ্গীরকে (২২) ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারার অপরাধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং একই আইনের ৭ ধারার অপরাধে ১৪ বছর সশ্রম করাদণ্ডসহ ২০ হাজা টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। জাহাঙ্গীর চারঘাট থানার বালাদিয়ার গ্রামের মাহাতাবের ছেলে।

এই মামলার আরেক আসামি সবুজকে একই আইনের ৭ ধারার অপরাধে ১৪ বছর সশ্রম কারাদণ্ড তৎসহ ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। পুঠিয়া থানার কৃষ্ণপুর গ্রামের শ্রী হুগনার ছেলে সবুজ। মামলার অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে। রায় প্রদানকালে সকল আসামি আদালতে উপস্থিত ছিল। পরে সাজাপ্রাপ্তদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবি পিপি শামসুন্নাহার মুক্তি জানান ২০১৩ সালের ১৪ সেপ্টেম্বর প্রাইভেট পড়ে বাড়ী ফেরার পথে আসামি জাহাঙ্গীর ও সবুজ ওই ছাত্রীকে মোটরসাইকেলে জোরপূর্বক তুলে নিয়ে যায় এবং অন্যান্য আসামির সহায়তায় তাকে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। এ ব্যাপারে ধর্ষণের শিকার ছাত্রী নিজেই বাদি হয়ে পুঠিয়ায় থানায় মামলা করে। স্বাক্ষ্য প্রমাণ শেষে আদালত এই রায় প্রদান করেন।