ঢাকা | জুন ২২, ২০২৪ - ৫:৪৬ অপরাহ্ন

বঙ্গবন্ধুকে হত্যার পরিকল্পনাকারী জিয়াউর রহমান

  • আপডেট: Monday, August 1, 2022 - 11:01 pm

বাঘা প্রতিনিধি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরিকল্পনাকারী ছিল জিয়াউর রহমান। তিনি খন্দকার মোস্তাকের মতো কয়েকজন বেঈমানকে ম্যানেজ করে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে নির্মম ভাবে ১৫ আগষ্ট এর কালো রাতে হত্যা করেছিল। আমরা এই দিন এবং মাসটিকে নানা কর্মসুচীর মধ্য দিয়ে পালন করতে চাই।

সোমবার বিকেলে বাঘা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শোক র‌্যালী, জাতীয় ও কালো পতাকা উত্তোলন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন শেষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, আমরা মাসব্যাপী শোক পালন করবো। তবে আজ প্রথম দিন জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, র‌্যালী ও পতাকা উত্তোলনের মাধ্যমে এর শুভ সুচনা করলাম। আমরা আগামী ১৫ আগষ্ট বাঘায় এমন ভাবে জাতীয় শোক দিবস পালন করবো যেটা অনেকের কাছে চির স্মরনীয় হয়ে থাকবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজশাহী জেলা আ’লীগের সহসভাপতি ও সাবেক অধ্যক্ষ আমজাদ হোসেন নবাব, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা আ’লীগের সিনিয়র সাবেক সদস্য আবুবক্কর সিদ্দিক, জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জয়জয়ন্তী মালতি সরকার, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতাসহ বিভিন্ন ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।