ঢাকা | মে ৩০, ২০২৪ - ৯:৪৫ পূর্বাহ্ন

চাঁদকে গ্রেফতারের দাবিতে ওয়ার্কার্স পার্টির সংবাদ সম্মেলন 

  • আপডেট: Monday, August 1, 2022 - 3:06 pm

স্টাফ রিপোর্টার: ১৪ দলের প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘কটূক্তিমূলক ও অশালীন’ বক্তব্য দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে মহানগর ওয়ার্কার্স পার্টি।

সোমবার বেলা ১২টায় সাহেব বাজার জিরোপয়েন্টের দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করে শোনান দলটির মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

তিনি বলেন, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে নিয়ে যে বক্তব্য রেখেছেন; তা অশালীন ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ তার বিরুদ্ধে যে মামলা করেছেন, সেই মামলায় আমরা দ্রুত চাঁদকে গ্রেফতারের দাবি জানাচ্ছি।

বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর প্রসঙ্গ টেনে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপির এই ধরনের বক্তব্য নতুন নয়। গত বছর বিএনপি নেতা মিজানুর রহমান মিনুও শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দিয়ে বক্তব্য রেখেছিলেন। তারও প্রতিবাদ আমরা করেছিলাম।

তিনি আরো বলেন, বিএনপি সরকারের ব্যর্থতার হাত থেকে দেশেকে বাঁচানোর জন্য ১৪ দল গঠন করা হয়েছিল। সেই পথ ধরেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তবে বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের পথেই রয়ে গেছে। চাঁদ ও মিনুর বক্তব্য গভীর ষড়যন্ত্রের ইশারা করছে। ওয়ার্কার্স পার্টি মনে করে, তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত।

সংবাদ সম্মেলনে মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য সিরাজুর রহমান খান, সাদরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল মতিন, মহানগর সদস্য আব্দুল খালেক বকুল, সীতানাথ বণিকসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ, গত ২১ জুলাই রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম বাজারের হাবিবুরের মোড়ে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশ্লীল ও কূরুচিপূর্ণ বক্তব্য দেন। এ ঘটনার প্রতিবাদে বাঘা উপজেলা আওয়ামী লীগ বাঘা বাজারে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেন।

কটূক্তির অভিযোগ তুলে ২৬ জুলাই রাজশাহীর একটি আদালতে আবু সাঈদের বিরুদ্ধে মানহানি মামলা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এ মামলায় আরও আসামি করা হয় আতিক হাসান (২৫), বাবুল হোসেন (৩০), শিমুল সরকার (২৫), শামিম সরকার (২৭), মুকুল হোসেন (৩০), হেলাল উদ্দিন রিয়াল (২৫) ও জাহাঙ্গীর আলমকে (২৮)। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লাম আসামিদের আগামী ২৬ সেপ্টেম্বর আদালতে হাজির হতে সমন জারি করেছেন।

সোনালী/জেআর