ঢাকা | মে ২২, ২০২৪ - ১১:৪৩ অপরাহ্ন

দুর্গাপুর ও পুঠিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ২

  • আপডেট: Saturday, July 30, 2022 - 10:48 pm

সোনালী ডেস্ক: দুর্গাপুরে টাক্টরের চাপায় এক শিশু নিহত হয়েছে ও পুঠিয়ায় ট্রাক লেগুনার সংঘর্ষে একজন নিহত ৪ জন আহত হয়েছে।

দুর্গাপুর প্রতিনিধি জানান, দুর্গাপুর উপজেলায় অবৈধ টাক্টরের চাকার নিচে পৃষ্ট হয়ে এক শিশু শিক্ষার্থী নিহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ওই শিশুর নাম সালমান খান (১০)। তিনি দুর্গাপুর পৌর এলাকার দেবীপুর ঝোপদুয়ারপাড়া গ্রামের বাসিন্দা রহিদুল ইসলামের ছেলে।

সে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী ছিলেন। ঘটনার পর থেকেই ঘাতক টাক্টরের চালক পলাতক রয়েছেন। ঘটনাস্থল পরিদর্শন করে লাশ দাফনের অনুমতি দিয়েছে পুলিশ।

নিহত সালমানের বাবা রহিদুল ইসলাম বলেন, তার ছেলে সালমান চতুর্থ শ্রেণিতে পড়তেন। শনিবার সকালে প্রাইভেট পড়ে বাসায় আসছিল সে। পরে বাড়ি থেকে সাইকেল নিয়ে আবার রাস্তায় ঘুরতে বের হোন। সকাল সাড়ে ১০টার দিকে শ্যামপুর-কানপাড়া সড়কে একটি টাক্টর গাড়ি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সালমান মারা যান।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হক বলেন, সড়ক দুর্ঘটনায় মারা গেছে শিশুটি। ঘটনার পর পুলিশ পাঠনো হয়ে ছিল। লাশ দাফন হয়ে গেছে।

পুঠিয়া প্রতিনিধি জানান, পুঠিয়ায় ট্রাক লেগুনার মুখোমুখি সংঘর্ষে এক যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় লেগুনা চালকসহ আরো তিন যাত্রী গুরুতর আহত হয়েছেন। স্থানীয় লোকজন ট্রাকটি আটক করেছেন। সেই সাথে আহতদের হাসপাতালে ভর্তি করিয়েছেন।

নিহত ব্যক্তি লেগুনা যাত্রীর নাম আক্তার হোসেন (৫৫)। তিনি নাটোর জেলার সদর উপজেলার আলাইপুর এলাকার বাসিন্দা। শনিবার দুপুর ১টার দিকে উপজেলার ঢাকা-রাজশাহী মহাসড়কের ছোট সেনভাগ নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ভ্যানচালক জামাল হোসেন বলেন, দুপুরের দিকে নাটোর থেকে একটি মালবোঝাই ট্রাক রাজশাহীর দিকে আসছিল। সে সময় পুঠিয়া থেকে যাত্রীবাহি একটি লেগুনা নাটোরের দিকে যাচ্ছিল। পথে মহাসড়কের ছোট সেনভাগ এলাকায় আসামাত্র ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে লেগুনাকে সজরে ধাক্কা দেয়। এ সময় লেগুনার এক যাত্রী মারা গেছেন। সেই সাথে আরো ৪ জন আহত হয়েছেন।

এ ব্যাপারে পবা হাইওয়ে ফাঁড়ি ইনচার্জ ও উপপরিদর্শক আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্রাক লেগুনা সংঘর্ষে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৪জন। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি বলেন, চালক পলাতক হলেও ট্রাকটি আটক করা হয়েছে। এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে।