ঢাকা | মে ৩০, ২০২৪ - ৯:২৮ পূর্বাহ্ন

শিশু নিহতের ঘটনায় অবরুদ্ধ থাকা ওসি উদ্ধার

  • আপডেট: Thursday, July 28, 2022 - 2:30 pm

অনলাইন ডেস্ক: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে নির্বাচনী সহিংসতায় আট মাসের শিশু নিহতের জেরে থানা ওসি ও দুই পুলিশ সদস্যকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ডি এফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

পুলিশের ছোড়া গুলিতে আট মাস বয়সী শিশু সুরাইয়া আক্তারের মৃত্যু হয়। এ সময় বিক্ষুব্ধ জনতা রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাহিদ ইকবালসহ দুই পুলিশ সদস্যকে অবরুদ্ধ করে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে ওসিকে উদ্ধার করে। আর দুই পুলিশ সদস্যকে চিকিৎসার জন্য আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।

নিহত শিশুর মা মিনারা বেগম বলেন, আমি মেয়েকে নিয়ে বাড়ির পাশের গলিতে দাঁড়িয়ে ছিলাম। এ সময় পুলিশের গুলি আমার মেয়ের মাথায় এসে লাগে। গুলিতে তার মাথার খুলি ছিন্ন-ভিন্ন হয়ে যায়।

জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, নির্বাচন কেন্দ্রের ফলাফল শেষে যখন তারা কেন্দ্র ত্যাগ করার সময় পরাজিত মেম্বার প্রার্থীদের থেকে আমাদের মোবাইল টিম ও সদর সার্কেলের ওপর হামলা চালানো হয়। পরিস্থিতি দ্রুত অবনতি হয়ে যায়। আমাদের ওপর তারা ইট-পাটকেল নিক্ষেপ করা শুরু করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠি চার্জ করে। এতে পরিবেশ আরও খারাপ হওয়ায় জানমালের রক্ষার্থে পুলিশ ৪ রাউন্ড রাবার বুলেট ছুড়ে। আমাদের দুজন পুলিশ সদস্য আহত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি বলেন, এ ঘটনায় এক আট মাস বয়সী শিশু মারা যায়। কীভাবে মারা গেল এটি এখনো জানা যায়নি। এর জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নিহত শিশুটির লাশ ময়না তদন্তের জন্য দিনাজপুর পাঠানো হবে। তারপর আইনি প্রক্রিয়া শেষে দাফন কার্য সম্পন্ন করা হবে।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, বিষয়টি দুঃখজনক। সুষ্ঠু তদন্তের জন্য আমরা তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছি। এক সপ্তাহের মধ্যে তারা তদন্ত রিপোর্ট জমা দেবেন। নিহতের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছে। তাদেরকে সব ধরনের সরকারি সুযোগ সুবিধা হবে।