ঢাকা | মে ২৭, ২০২৪ - ৩:৫৮ পূর্বাহ্ন

অর্পিতার আরেক ফ্ল্যাট থেকে এবার ২৮ কোটি রুপি উদ্ধার

  • আপডেট: Thursday, July 28, 2022 - 1:55 pm

অনলাইন ডেস্ক: লাগোয়া বেলঘরিয়ার একটি বিলাসবহুল ফ্ল্যাট থেকে এবার ২৭ কোটি ৯০ লাখ রুপি উদ্ধারের দাবি করেছে তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এসএসসি ও গ্রুপ ডি মামলায় গ্রেপ্তার পার্থ পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী ও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের মহাসচিব।

এর আগে গত ২৪ জুলাই দক্ষিণ কলকাতার টালিগঞ্জে অর্পিতার অপর একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল নগদ প্রায় ২২ কোটি রুপি এবং ৭৯ লাখ রুপি মূল্যের স্বর্ণের গহনা।

বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত অর্পিতার বেলঘরিয়ার রথতলার অভিজাত আবাসন ক্লাব টাউন হাউসের ৫ নম্বর ব্লকের ৮/এ নম্বর ফ্ল্যাটে তল্লাশি অভিযান চলে। ক্লাব টাউনে দুটি ফ্ল্যাট অর্পিতার। একটি ব্লক ২ এবং অপরটি ব্লক ৫-এ।

এর আগে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে অভিযান শুরু করে ইডি কর্মকর্তারা। আবাসনের আবাসিক সমিতির কর্মকর্তাদের সামনেই ফ্ল্যাটের তালা ভাঙা হয়।

ইডির দাবি, অর্পিতার ফ্ল্যাটের বেডরুমের ওয়ারড্রব এবং শৌচাগার থেকে বান্ডিল বান্ডিল ২০০০ ও ৫০০ রুপি নোট উদ্ধার করা হয়। পরে প্রায় ১৯ ঘণ্টা ধরে চলে টাকা গোনার কাজ। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে শেষ হয় অর্থ গণনার কাজ।

গণনা শেষে ইডি জানায়, অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ ২৭ কোটি ৯০ লাখ রুপি পাওয়া গেছে। এ ছাড়া চার কোটি ৩১ লাখ রুপি মূল্যের স্বর্ণ পাওয়া গেছে। অনেকগুলো রুপার কয়েন, একাধিক দলিলপত্রও পাওয়া যায়। পরে সেগুলো বাজেয়াপ্ত করে ১০টি ট্রাঙ্কে করে নিয়ে যান ইডি কর্মকর্তারা।

ইডির দাবি, এই পর্যন্ত অর্পিতার দুই ফ্ল্যাট থেকে মোট প্রায় ৫০ কোটি নগদ অর্থ উদ্ধার করা হয়েছে। এদিকে পার্থ চট্টোপাধ্যায়ের আরেক ঘনিষ্ঠ সুকান্ত আচার্যকে বৃহস্পতিবার তলব করেছে ইডি। তাকেও জিজ্ঞাসাবাদ করতে চায় তদন্তকারীরা।