ঢাকা | মে ২১, ২০২৪ - ৬:৩৬ অপরাহ্ন

তৈরিকৃত ভালোবাসাতেই আমরা তালগোল পাকিয়ে ফেলি

  • আপডেট: Wednesday, July 27, 2022 - 3:06 pm

অনলাইন ডেস্ক: যদি কাউকে প্রশ্ন করি কি দেখে আমাকে ভালোবাসলেন বা ভালো লাগলো….অধিকাংশ ক্ষেত্রে উত্তর পাই: প্রথম দেখেই আপনাকে ভালো লেগেছে।

হাসি আসে তখন। সৌন্দর্য কয়দিনের? তার চাইতে বড় কথা হলো আমি আহামরি সুন্দরী টাইপ মেয়ে নই। আমার থেকে ঢের সুন্দরী মেয়ে রাস্তাঘাটে অহরহ চলাফেরা করে। সৌন্দর্য দিয়ে যদি ভালোবাসা হতো তবে প্রকৃত ভালোবাসাগুলো কখনো কোনো একজনে আটকে থাকত না। ভালোবাসা বিভিন্ন রকম হয়। এক একটি ভালোবাসা এক এক কারণে হয়, আবার ভালোবাসায় থাকে ভিন্নতা। ভালোবাসার ধরনও ক্ষেত্র বিশেষে ভিন্নরূপ। যেমন আমি আমার বাবা বা মাকে যতটা বা যেভাবে ভালোবাসি, কাউকে সসম্মানে বাবা বা মা ডাকলেও তাদের জায়গা দেয়া সম্ভব নয়।

কিছু ভালোবাসার জায়গা সৃষ্টিকর্তা তৈরি করে দেন আর কিছু মানুষ নিজেই করে নেয়। আর নিজেদের তৈরিকৃত ভালোবাসাগুলোতেই আমরা তালগোল পাকিয়ে ফেলি। আমরা বুঝতে পারি না কোনটা ভালোলাগা আর কোনটা ভালোবাসা। বিশেষ করে ভালোলাগাকে নিজের করতে মরিয়া হয়ে উঠি তাতে অপর প্রান্তের মানুষটা যতটাই কষ্ট পাক না কেন! প্রকৃত ভালোবাসাকে জোর করে আপন করার চেষ্টা থাকে না; কেননা ভালোবাসা মানে অপর প্রান্তের মানুষটির ভালোথাকার জন্য প্রার্থনা করা। ভালোবাসা মানে ভিন্ন কিছু।

তাই জোর করে কারো উপর নিজের ভালোলাগার ভুত অদ্ভুদভাবে চাপানো থেকে বিরত থাকুন।

সোনালী/জেআর