ঢাকা | মে ২৩, ২০২৪ - ২:২৪ পূর্বাহ্ন

গণমানুষের আস্থা অক্ষুণ্ন রাখার তাগিদ শিক্ষা সচিবের

  • আপডেট: Wednesday, July 27, 2022 - 11:27 pm

স্টাফ রিপোর্টার: গণমানুষের আস্থা অক্ষুণ্ন রেখে রাজশাহী শিক্ষা বোর্ড সংশ্লিষ্টদের কাজ করার তাগিদ দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক। বুধবার দুপুরের দিকে রাজশাহী শিক্ষা বোর্ড পরিদর্শন এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন শেষে মতবিনিময় সভায় তিনি এই তাগিদ দেন।

তিনি বলেন, শিক্ষিত মানুষের কাছে প্রথম পরিচিতির জায়গা শিক্ষা বোর্ড। শিক্ষা বোর্ড প্রশ্নপত্র তৈরি, খাতা মূল্যায়নসহ চ্যালেঞ্জিং সব কাজ করে থাকে। রাজশাহী শিক্ষা বোর্ডের প্রতি আমাদের বিশ্বাস ও আস্থা একটু বেশি। এটি অক্ষুণ্ন রেখে কাজ করে যেতে হবে। রাজশাহী নগরীর সৌন্দর্যের প্রশংসা করে সচিব বলেন, আপনারা একটি সুন্দর নগর ও সুন্দর প্রতিষ্ঠানে কাজ করেন। যেটা ঢাকা শহরে আমরা পাই না। রাজশাহীর পরিবেশ দেখে ঢাকায় বসবাস করে মাঝে মাঝে আমাদের আফসোস লাগে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বোর্ডের সচিব মো. হুমায়ূন কবীর, পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম প্রমুখ। তিন দিনের রাষ্ট্রীয় সফরের প্রথম দিনে সচিব মো. আবু বকর ছিদ্দীক নগরীর কাশিয়াডাঙ্গা গার্লস স্কুলের নবনির্মিত ভবনের উদ্বোধন, রাজশাহী কলেজিয়েট স্কুল পরিদর্শন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো (১ম সংশোধিত) উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন। সফরের দ্বিতীয় দিনে শিক্ষা সচিব চাঁপাইনবাবগঞ্জ হাই স্কুল সদর একাডেমিক ভবন উদ্বোধন ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন।