ঢাকা | মে ২৭, ২০২৪ - ৩:৪২ পূর্বাহ্ন

আমেরিকার বিপক্ষেও জিততে পারলো না রিয়াল

  • আপডেট: Wednesday, July 27, 2022 - 1:14 pm

অনলাইন ডেস্ক: শক্তির বিচারে মেক্সিকোর ক্লাব আমেরিকার চেয়ে যোজন যোজন এগিয়ে রিয়াল মাদ্রিদ। এমন একটি দলকে পেয়ে বার্সেলোনার কাছে পরাজয়ের ক্ষতে প্রলেপ দেওয়ার সুবর্ণ সুযোগ ছিল কার্লো আনচেলত্তির শিষ্যদের সামনে।

কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেনি স্পেনের শীর্ষ ক্লাবটি। তাদের রুখে দিয়েছে ফার্নান্দো অর্টিজের দল।

খেলাটি ২-২ গোলে ড্র করেছে রিয়াল। রিয়ালের হয়ে একটি গোল করেন করিম বেনজেমা, চ্যাম্পিয়নস লিগ জয়ীদের হয়ে অন্য গোলটি করেন এডেন হ্যাজার্ড।

ম্যাচের মাত্র পাঁচ মিনিটে ক্লাব আমেরিকাকে এগিয়ে দেন হেনরি মার্টিন। তবে দলকে সমতায় ফেরাতে বেশি সময় নেননি ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ম্যাচের ২২ মিনিটে গোল করেন এই ফরাসি তারকা। এই ১-১ গোলে সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে আট পরিবর্তন নিয়ে মাঠে নামে রিয়াল। সেখানে বদলি হিসেবে নামা এডেন হ্যাজার্ডের ৫৫ মিনিটের গোলে এগিয়ে যায় রিয়াল। কিন্তু ম্যাচের ৮২তম মিনিটে আলভারো ফিদালগো গোল করে দলকে সমতায় ফেরায়। এরপর ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল হয়নি। তবে বেশ কিছু আক্রমণ করেছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচ ড্র করলেও পরিসংখ্যানে এগিয়ে ছিল রিয়াল। পুরো ম্যাচে ১৬টি শট নেয় রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা। যেখানে ৭টি ছিল লক্ষ্যে। বল দখলেও এগিয়ে ছিল গত মৌসুমে ডাবল জয়ী ক্লাবটি।

জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে রিয়ালের প্রাক মৌসুম খেলা। এরপর ১১ আগস্ট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে উয়েফা সুপার কাপে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। ১২ আগস্ট থেকে শুরু হবে লা লিগা ২০২২-২৩ মৌসুম।

সোনালী/জেআর