ঢাকা | মে ২০, ২০২৪ - ১১:৪৪ পূর্বাহ্ন

বিএনপি নেতা চাঁদসহ ৮ জনের নামে মামলা

  • আপডেট: Tuesday, July 26, 2022 - 11:49 pm

 

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাঘা উপজেলায় কর্মী সমাবেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ ৮ জনকে আসামি করে মামলা হয়েছে।

মঙ্গলবার রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বাঘা থানা আমলি আদালতে বাদী হয়ে মামলাটি দায়ের করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। আদালতের বিচারক মারুফ আল্লাম বাদির অভিযোগ আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমনের আদেশ দিয়েছেন।

মামলায় দণ্ডবিধির ৫০০/৫০১/৫০২ ধারার অভিযোগ আনা হয়েছে। মামলার পরবর্তী ধার্য্য তারিখ ২৬ সেপ্টেম্বর। মামলায় আবু সাইদ চাঁদসহ অন্য আসামিরা হলেন- আতিক হাসান (২৫), বাবুল হোসেন (৩০), সিমুল সরকার (২৫), শামিম সরকার (২৭), মুকুল হোসেন (৩০), হেলাল উদ্দিন রিয়াল (২৫) ও জাহাঙ্গির আলম (২৮)। বাদি পক্ষে আদালতে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট শামিম আখতার হৃদয়। তাকে সহায়তা করেন সিনিয়র অ্যাডভোকেট একরামুল হক। এছাড়াও অ্যাড. আসলাম সরকার, জিয়াউর রহমানসহ বেশ কয়েকজন আইনজীবী উপস্থিত ছিলেন।

মামলা দায়েরের পর রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার সাংবাদিকদের বলেন, দেশ পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে সারা বিশ্বের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেখানে তাকে নিয়ে কটূক্তি ও মানহানীকর বক্তব্য দিয়েছেন- বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। এটি তার চরম ধৃষ্টতা এবং এর মাধ্যমে তিনি রাজনৈতিক আস্ফালন দেখিয়েছেন। এ ঘটনায় রাজশাহী জুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। তাই অভিযুক্ত বিএনপি নেতাকে গ্রেফতার করে শাস্তি নিশ্চিতের জন্য আদালতে মামলাটি দায়ের করা হয়েছে।

এর আগে গত বুধবার (২১ জুলাই) সন্ধ্যার পর রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবিবুরের মোড় এলাকায় পথসভার আয়োজন করেছিলো বিএনপি। সেখানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে কথা বলেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ।