ঢাকা | মে ২০, ২০২৪ - ১২:০২ অপরাহ্ন

চবি ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় গ্রেপ্তার ৫ জন রিমান্ডে

  • আপডেট: Tuesday, July 26, 2022 - 2:00 pm

অনলাইন ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) গত ১৭ জুলাই রাতে এক শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনায় গ্রেপ্তার পাঁচজনকে দুই দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ফারজানা ইয়াসমিন শুনানি শেষে তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সোমবার হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন বলেন, গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন করে রিমান্ড চাওয়া হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে। পরে বিচারক বেগম ফারজানা ইয়াসমিন জানান, মঙ্গলবার এ বিষয়ে শুনানির দিন ঠিক করা হয়েছে।

আদালতে আসামিদের জামিন ও রিমান্ড নামঞ্জুরের আবেদন জানান আসামিপক্ষের আইনজীবী।

চবি ক্যাম্পাসে ওই ঘটনার সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭। তারা হলেন, আজিম হোসাইন, নুর হোসেন শাওন, নুরুল আবছার বাবু, মাসুদ রানা ও সাইফুল। এরমধ্যে দুইজন চবির শিক্ষার্থী আর দুইজন হাটহাজারী সরকারি কলেজের।

গত ২৩ জুলাই ঘটনার মূল অভিযুক্ত ছাত্রলীগকর্মী আজিমসহ চারজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর গত শনিবার সন্ধ্যায় সাইফুল নামে আরেকজনকে গ্রেপ্তারের কথা জানানো হয়।

এ ঘটনায় হাটহাজারী কলেজের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। আর চবির দুই শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোনালী/জেআর