ঢাকা | মে ১৯, ২০২৪ - ৭:১১ পূর্বাহ্ন

মাছের পোনা অবমুক্ত করে মৎস্য সপ্তাহের উদ্বোধন

  • আপডেট: Sunday, July 24, 2022 - 11:25 pm

 

স্টাফ রিপোর্টার: মাছের পোনা অবমুক্ত, শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রাজশাহী জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ আয়োজনে এসব কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় জেলা প্রশাসক আবদুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এএনএম মঈনুল ইসলাম।

এর আগে জেলা প্রশাসকের বাংলোতে মাছের পোনা অবমুক্ত করা হয় এবং জেলা প্রশাসকের কার্যালয় থেকে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, মৎস্য অধিদপ্তর রাজশাহী বিভাগের উপ-পরিচালক আবদুর রউফ, রাজশাহী মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড প্রসিকিউশন) মোহাম্মদ জাহিদুল ইসলাম, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) অলক বিশ্বাস প্রমুখ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম। সভা শেষে মাছ উৎপাদনে সফলতার স্বীকৃতিস্বরূপ সম্মাননা স্মারক দেওয়া হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন- দুর্গাপুর উপজেলার মৎস্যচাষি বাচ্চু মিয়া, বাঘা উপজেলার মুজিবুর রহমান এবং পবা উপজেলার মসিরুদ্দীন।