ঢাকা | মে ৩০, ২০২৪ - ৪:২২ অপরাহ্ন

রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে আরও তিনজনের মৃত্যু

  • আপডেট: Sunday, July 24, 2022 - 11:16 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে আবারও তিনজন মারা গেছেন। গত শনিবার সকাল ৮ থেকে গতকাল রোববার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে আরও তিনজন মারা যান। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন।

এই তিনজন হলেন, রাজশাহী নগরীর মতিহার থানা এলাকার চম্পা বেগম (৪০), বোয়ালিয়া থানা এলাকার রোজলি বেগম (৮২) এবং নাটোরের আবদুর রাজ্জাক (৬০)। এদের মধ্যে চম্পা বেগম ৭ দিন, রোজলি বেগম ৫ দিন এবং আব্দুর রাজ্জাক ১৩ দিন ধরে চিকিৎসাধীন ছিলেন। এর আগে গত শুক্রবার (২২ জুলাই) সকাল ৯টা থেকে শনিবার (২৩ জুলাই) সকাল ৯ টা পর্যন্ত হাসপাতালের এই ইউনিটে করোনা উপসর্গ নিয়ে আরও তিনজন মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে একজন এবং করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে দুজন রোগী মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। পরিচালক আরও জানান, ২৪ শয্যার রামেক করোনা ইউনিটে গতকাল রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮ জন। এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন একজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। ভর্তি অন্য ২ জন করোনা নেগেটিভ। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ৩ জন রোগী।

এর আগে শনিবার রাজশাহী মেডিকেল কলেজ আরটিপিসিআর ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষায় ৯টিতে করোনা ধরা পড়েছে। করোনা শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ।