ঢাকা | মে ২২, ২০২৪ - ১০:৫১ অপরাহ্ন

ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে আগুন, আসামিদের জামিন নামঞ্জুর

  • আপডেট: Sunday, July 24, 2022 - 11:32 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরের ১৮ নম্বর ওয়ার্ড ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে আগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় মাদকব্যবসায়ী রুবেলসহ ১০ জন আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত ৯ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। তবে এই মামলায় একজন আসামি শিশু হওয়ায় তাকে শিশু আদালতে পাঠিয়ে দেয়া হয়।

রোববার সকালে রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত -৫ এর বিচারক শংকর কুমার বিশ্বাস এ আদেশ দেন। আসামি পক্ষের আইনজীবী আসামিদের জামিনের আবেদন করেন। পরে বাদী পক্ষের আইনজীবী অ্যাড. শামীমা ইয়াসমিন শিখা আদালতে জামিনের বিরোধিতা করেন।

এসময় তিনি ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতেও আগুন লাগিয়ে দেওয়ার বিষয় তুলে ধরেন। শুনানি শেষে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে আসামিদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ, ১৮ নম্বর ওয়ার্ডে দীর্ঘদিন ধরে মাদক ও দেহ ব্যবসার মতো বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল রুবেল। এলাকার মানুষের অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি রুবেলের মাদক ব্যবসার বিরোধীতা করেন স্থানীয় ওয়ার্কার্স পার্টির নেতা-কর্মীরা। তারা এলাকার আরো অন্যান্য প্রগতিশীল রাজনৈতিক দল ও গণমান্য ব্যক্তিদের সাথে পরামর্শ করে রুবেলের বিরুদ্ধে মানববন্ধন করার চিন্তা-ভাবনা করেন।

এসব বিষয়ে রুবেল অবগত হলে এলাকায় নিজের অধিপত্য ধরে রাখার জন্য গত ১৪ জুলাই রাতে ১৮ নম্বর ওয়ার্ডের ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে আগুন ধরিয়ে দিতে তার ক্যাডার বাহিনীকে ইন্ধন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ১ ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় রুবেলকে প্রধান আসামি করে নগরীর চন্দ্রিমা থানায় মামলা দায়ের করা হয়।

এমন ঘটনার পরে এলাকার শান্তি বিনষ্টকারী রুবেলের বিরুদ্ধে মানববন্ধন করে গ্রেফতার করার দাবি তোলেন ১৮ নম্বর ওয়ার্ডের এলাকাবাসী। সপ্তাহ গড়াতেই প্রতিবাদ ছড়িয়ে পরে পুরো শহরে। রুবেলকে গ্রেফতার না করা হলে মাদকবিরোধী আন্দোলনের হুশিয়ারি দেন রাজশাহীর সচেতন নাগরিক সমাজের নেতৃবৃন্দ। এতে আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নিয়েছিলেন।