ঢাকা | মে ৩০, ২০২৪ - ২:৫০ অপরাহ্ন

চবি ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার ৪

  • আপডেট: Saturday, July 23, 2022 - 11:12 am

অনলাইন ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে ‘যৌন হেনস্তা’য় সরাসরি জড়িত চারজনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৭-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় মূল হোতাসহ ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ বিষয়ে দুপুরের দিকে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।”

গত রোববার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হতাশার মোড় থেকে হলে ফেরার পথে এক ছাত্রী ও তার বন্ধুকে আটকে বোটানিক্যাল গার্ডেন এলাকায় নিয়ে যৌন নিপীড়ন করে পাঁচজন। ওই ছাত্রীকে ধর্ষণের চেষ্টাও করা হয় বলে অভিযোগ।

ঘটনার পরদিন সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ওই ছাত্রী লিখিত অভিযোগ দিতে গেলেও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বাধায় তা দিতে পারেননি বলে অভিযোগ করেন ওই ছাত্রীর এক বন্ধু।

তবে রেজাউল হক রুবেলের দাবি, তিনি ওই ছাত্রীকে অভিযোগ দিতে বাধা নয়, বরং সহযোগিতা করেছেন। ইতোমধ্যে রুবেলকে ‘শৃঙ্খলা পরিপন্থী’ কাজ করায় শোকজ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

যৌন নিপীড়নের শিকার ওই ছাত্রী মঙ্গলবার থানায় মামলা করেন, তাতে অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে। সেদিন তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছেও লিখিত অভিযোগ দেন।

এদিকে ছাত্রীকে হেনস্তার ঘটনায় চবি প্রশাসন পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

সোনালী/জেআর