ঢাকা | মে ২০, ২০২৪ - ১২:১৫ অপরাহ্ন

বিশ গ্রামের মানুষের ভাগ্য বদলাবে সেতু

  • আপডেট: Wednesday, July 20, 2022 - 11:26 pm

রফিকুল ইসলাম, সিরাজগঞ্জ থেকে: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সড়াতৈল-অলিপুর আঞ্চলিক সড়কের ফুলজোড় খালের ওপরে নির্মাণাধীন সেতুর কাজ শুরু হয়েছে। এতে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। ইতিমধ্যে সেতুর প্রায় ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। এটি নির্মাণ হলে সুবিধা ও সুফল পাবেন উপজেলার সড়াতৈল, আমডাঙ্গা, উলিপুর গ্রামসহ বিশ গ্রামের মানুষ।

স্থানীয় আবুল কাশেম বলেন, সেতুটি নির্মাণ হলে আমাদের আশপাশে কয়েকটি গ্রামের মানুষ সুবিধা পাবে। এতদিন আমাদের কৃষিপণ্য পারাপার এবং জরুরি রোগীকে দ্রুত হাসপাতালে নিতে পারিনি। চলাচল করতে হয় নৌকায়। আর শুষ্ক মৌসুমে পায়ে হেঁটে ফুলজোড় নদী পার হয়ে হাট-বাজারে আসতে হয়। নানা অসুবিধায় পড়তে হয় আমাদের। এটি হলে আমাদের এই সমস্যাগুলো আর থাকবে না।

একই এলাকার শিক্ষার্থী সোহেল রানা, শিউলি, মিতা বলেন, সেতু না থাকায় আমরা স্কুল-কলেজে সময়মতো যেতে পারি না। এটি দ্রুত নির্মাণ হলে আমরা উপকৃত হবো। চাকুরিজীবী মাকসুদুর রহমান রাব্বি বলেন, বন্যার সময় অনেক সমস্যায় পড়তে হয়। এই সেতুটি হলে এই সমস্যাগুলো আর থাকবে না।

এলাকার প্রধান শিক্ষক আব্দুল মান্নান তালুকদার, শিক্ষক মিজানুর রহমানসহ অনেকেই বলেন, নির্মাণকাজ শুরু হওয়ায় আমরা আনন্দিত। যথাসময়ে কাজটি শেষ হলে বর্ষা মৌসুমে আর নৌকায় এবং গ্রীষ্ম মৌসুমে বাঁশের সাঁকো দিয়ে পরাপার হতে হবে না। এ অঞ্চলের হাজার হাজার মানুষের সুবিধা হবে এবং সঠিক সময়ে আমাদের উৎপাদিত পণ্য হাট-বাজার নিয়ে বিক্রি করতে পারব।

ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স লিটন এন্টারপ্রাইজ এর স্বত্বাধিকারী মোরশেদুল ইসলাম লিটন বলেন, ইতিমধ্যে সেতুর প্রায় ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে সব কাজ শেষ করা হবে।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা প্রকৌশলী আবু সায়েদ বলেন, কয়েকদিন আগে ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরু করেছে। আমি নিয়মিত সেতুর কাজ পরিদর্শন করছি। আশা করছি, ঠিকাদারি প্রতিষ্ঠান যদি সঠিকভাবে কাজ করে আগামী ৪-৫ মাসের মধ্যে সেতুর কাজ শেষ হবে।