ঢাকা | মে ২২, ২০২৪ - ১১:৩৮ অপরাহ্ন

নওহাটা পৌর আ’লীগের সম্মেলন ঘিরে উৎসবের আমেজ

  • আপডেট: Tuesday, July 19, 2022 - 10:59 pm

স্টাফ রিপোর্টার: আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে নওহাটা পৌর আওয়ামী লীগের সম্মেলন। নওহাটা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে আওয়ামী লীগের সম্মেলনকে সার্থক ও সফল করতে উৎসবের আমেজ বিরাজ করছে। সম্মেলন প্রাণবন্ত করতে চলছে বর্ধিত সভা, প্রস্তুুতি সভা, আলোচনা ও জরুরী সভা। পাশাপাশি পোষ্টার, ব্যানারে ছেয়ে যাচ্ছে এলাকা। অনেক প্রতীক্ষার পর আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল।

রাজশাহী জেলায় সবচেয়ে বড় ও প্রায় ৪৪ হাজার ভোটার নিয়ে প্রায় ৪২ বর্গ কিলোমিটার আয়তনের নওহাটা পৌরসভা। পাশাপাশি পবা উপজেলার অর্থনৈতিক ও রাজনৈতিক প্রাণ কেন্দ্রও এই নওহাটা পৌরসভা। আবার দেশের বিভিন্ন জেলা থেকে আগত মানুষের বসবাস এই পৌরসভার পুরো এলাকাজুড়ে। তাই রাজনৈতিক নেতৃত্ব এই পৌরসভায় অতি গুরুত্বপুর্ন। বর্তমানে পৌরসভার পাড়া মহল্লায় সম্মেলন আর নতুন কমিটি গঠন নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

সম্মেলনকে ঘিরে পৌরসভা জুড়েই সাজ সাজ রব। সম্মেলনকে কেন্দ্র করে দলটির নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসবের আমেজ বিরাজ করছে। বিশেষ করে সভাপতি-সাধারণ সম্পাদক পদ প্রত্যাশি সম্ভাব্য প্রার্থীরা নিজ নিজ অবস্থান শক্ত করতে প্রচারণা ও সমর্থন আদায়ে ব্যস্ত সময় পার করছেন। তারা একদিকে তৃণমূলের ভোটার এবং অন্যদিকে ঊর্ধ্বতন নেতা-কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন। আবার প্রার্থীরা একে অপরকে দোষারোপ করতেও ছাড়ছেন না। তবে সাধারণ নেতা কর্মীদের দাবি ভোটের মাধ্যমে যেন তাদের নেতা নির্বাচিত হয়। শুধু কাগজে নয়, একনিষ্ঠ কর্মীকে নেতা হিসেবে দেখতে চান তারা। কারণ কাগজে নাম উঠানো নেতারা দলের সংকট মুহুর্তে পালিয়ে যায়। একই সাথে বিতর্কিত কাউকে দলে ঠাঁই না দেয়ার দাবি তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকের মতে এবারে কমিটিতে নতুন মুখের সম্ভাবনাই বেশী। ত্যাগি নেতাদের অনেকেই উর্ধ্বতন নেতাদের সভায় জনসমাগমে একদিকে খরচ করতে এবং অন্যদিকে লোক আনতে ব্যর্থ হওয়ায় এবারে পদ থেকে ছিটকে পড়ার আশংকা করছেন অনেকেই। তবে পবা উপজেলা অওয়ামী লীগ সভাপতি ও পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী বলেন, ত্যাগি ও পরীক্ষিত নেতারাই মূল্যায়িত হবেন।

এই পৌরসভায় এখন পর্যন্ত সভাপতি পদে দু’জনের নাম শুনা যাচ্ছে। এরা হচ্ছেন বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মাননান ও জয়নাল আবেদীন। আবদুল মাননান এই পৌরসভায় দীর্ঘদিন যাবত আওয়ামীলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। জয়নাল আবেদীন এই পৌরসভায় যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জেলা যুবলীগের সদস্য।

এই পৌরসভায় সাধারণ সম্পাদক পদে বর্তমান নওহাটা পৌর যুবলীগ সাধারণ সম্পাদক পৌর প্যানেল মেয়র-১ আজিজুল হক, নওহাটা পৌর প্যানেল মেয়র-২ দিদার হোসেন ভুলু, কামরুল হাসান, আশরাফ আলী, কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন ও যুবলীগ নেতা কাজী মোজাম্মেলের নাম শুনা যাচ্ছে।