ঢাকা | মে ২০, ২০২৪ - ৫:২৭ পূর্বাহ্ন

নওগাঁয় ডাবের বাজারে আগুন

  • আপডেট: Tuesday, July 19, 2022 - 10:55 pm

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় যেন ডাবের বাজারে আগুণ লেগেছে। হাফ লিটার পরিমাণ পানি হবে এরকম একটি ডাব বিক্রি হচ্ছে একশ’ পঞ্চাশ থেকে একশ’ ষাট টাকায়। সবচে’ ছোট অর্থাৎ মাত্র এক কাপ পানি হবে এরকম একটি ডাব বিক্রি হচ্ছে একশ’ টাকায়।

বিক্রেতাদের কাছে নাকি একশ’ টাকা দামের কমে কোন ডাবই নেই। এ রকম দামে নওগাঁয় আগে কখনো ডাব কেনা বেচা হতে দেখা যায়নি। বিক্রেতারা বলছেন ঈদের পর ডাবের চাহিদা বেশি, আমদানি কম তাই এই অস্বাভাবিক দাম।

মঙ্গলবার বাজার ঘুরে দেখা গেছে ডাবপট্টিই যে স্থানের নাম, সেখানে নেই কোন একাধিক ডাবের দোকান। একটিমাত্র দোকান খোলা। জানতে চাইলে দোকান মালিক বিশ^নাথ বিশু একটি ডাবের দাম হাঁকলেন দেড়শ’ টাকা। বললেন আমদানী নেই তাই। একান্ত প্রয়োজনে যারা ডাব কিনতে ডাবপট্টিতে গেছেন তাদের একটি ডাব দেড়শ’ টাকাই কিনতে হচ্ছে।

এছাড়া শহরের হোটেল প্লাবন সংলগ্ন, আই সি বি ইসলামি ব্যাংকের নীচে, মুক্তির মোড়ে, কাজীর মোড়ে, দয়ালের মোড়ে, হাসপাতাল সড়কের সামনেসহ বেশ ক’টি স্থানে ফুটপাতে বসে ডাব বিক্রি করছেন দোকানীরা। সব জায়গায় দাম হাঁকা হচ্ছে একই। মনে হচ্ছে ডাব বিক্রেতারা সিন্ডিকেট করেই তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

বিশেষ করে ঈদ পরবর্তী দীর্ঘ সময় ধরে ভ্যাপসা গরমে ওষ্ঠাগত হয়ে উঠেছে মানুষের জীবন। ফলে চাহিদা বেড়ে গেছে ডাবের। আর এ সুযোগ কাজে লাগাচ্ছেন সুযোগ সন্ধানী অসাধু ব্যবসায়ীরা। যেন দেখার কেউ নেই।