ঢাকা | মে ২৭, ২০২৪ - ৪:০৬ পূর্বাহ্ন

প্রণোদনার সার চুরির মামলায় কারাগারে চেয়ারম্যান

  • আপডেট: Sunday, July 17, 2022 - 11:10 pm

বাগমারা প্রতিনিধি: বাগমারায় প্রণোদনার সার চুরির মামলায় ঝিকরা ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলামসহ ইউপি সদস্য আব্দুর রহিম ও সার ব্যবসায়ী রুহুল আমিনকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার তারা রাজশাহীর আদালতে আত্নসমর্পন করে জামিনের আবেদন করলে বিচারক তাদের জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা গেছে, বস্ত্র ও পাট মন্ত্রনালয় কর্তৃক পাট অধিদপ্তরের পক্ষ থেকে বাগমারায় মোট ২ হাজার ৪৬০ জন কৃষকের নামে বিনামূল্যে সার ও পাটবীজ বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে শুধু ঝিকরা ইউনিয়নে ২৫০ জন কৃষকের জন্য বিনামূল্যে ১ কেজি করে পাটবীজ, ৫ কেজি ইউরিয়া ও ৫ কেজি করে ডিএপি সার বরাদ্দ দেয়া হয়।

কৃষকদের নামে বরাদ্দ হওয়া সার ও পাটবীজ ঝিকরা ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম ও ইউপি সদস্য আব্দুর রহিম উপজেলা কৃষি অধিদপ্তর থেকে তুলে নিয়ে যান ইউপি কার্যালয় থেকে কৃষকদের মাঝে বিতরণের জন্য। কিন্তু কৃষকদের মাঝে পাটবীজ বিতরণ করা হলেও প্রণোদনার সার মদাখালী বাজারের দুইজন সার ব্যবসায়ীর কাছে বিক্রয় করা হয়।

পরের দিন ওই দুই ব্যবসায়ী তাদের দোকানে রেখে গোপনে প্রণোদনার সার বিক্রয়ের সময় উপজেলা কৃষি অধিদপ্তরের পক্ষ থেকে অভিযান চালিয়ে প্রণোদনার সারসহ আমজাদ হোসেন নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়।

এ ঘটনায় উপসহকারি পাট উন্নয়ন কর্মকর্তা ইমতিয়াজ হোসেন বাদী হয়ে ঝিকরা ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম, ইউপি সদস্য আব্দুর রহিম এবং মদাখালী বাজারের সার ব্যবসায়ী আমজাদ হোসেন ও রুহুল আমিনের বিরুদ্ধে থানায় মামলা করেন।