ঢাকা | মে ২১, ২০২৪ - ৭:০৮ পূর্বাহ্ন

শিরোনাম

খাসোগির হত্যাকাণ্ড নিয়ে বাইডেনকে যা বললেন সৌদি প্রিন্স

  • আপডেট: Sunday, July 17, 2022 - 12:35 pm

অনলাইন ডেস্ক: সাংবাদিক ও লেখক জামাল খাসোগির হত্যাকাণ্ডকে ন্যক্কারজনক বলে অভিহিত করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠকে বাইডেন এ প্রসঙ্গে নানা প্রশ্নও তুলেন।

এর জবাবে সৌদি ক্রাউন প্রিন্স বলেছেন, যুক্তরাষ্ট্রসহ যেকোনো দেশেরই এমন ভুল হয়। খাসোগির হত্যাকাণ্ডকে দুর্ভাগ্যজনক ও ভয়াবহ বলে উল্লেখ করেন তিনি। খবর আরব নিউজের।

যুক্তরাষ্ট্র ও সৌদি আরবের দুই নেতার মধ্যে আলোচনার বিষয়ে পরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান। তিনি বলেন, জো বাইডেনের সঙ্গে আলোচনায় পারস্পরিক শ্রদ্ধা ও একে অন্যের মৌলিক মূল্যবোধের প্রশংসা করবে এমনটা তুলে ধরেছেন ক্রাউন প্রিন্স।

সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি বলেন, খাসোগি হত্যাকাণ্ড নিয়ে জো বাইডেন যেসব অভিযোগ তুলে ধরেছেন, তার পরিষ্কার ও পরিপূর্ণ জবাব দিয়েছেন ক্রাউন প্রিন্স। তিনি বলেছেন, এই অপরাধ দুর্ভাগ্যজনক ও ভয়াবহ। সৌদি আরবের জন্য এটা খুবই সিরিয়াস বিষয়। একটি দায়িত্বশীল দেশ হিসেবে এক্ষেত্রে ব্যবস্থা নিয়েছে সৌদি আরব। এ ধরনের ভুল যেকোনো দেশেই ঘটে, যুক্তরাষ্ট্রেও ঘটে।

প্রিন্স ফারহান বলেন, এর বাইরে মূল্যবোধ নিয়ে আলোচনা হয়েছে। তিনি বলেন জো বাইডেনের কাছে ক্রাউন প্রিন্স সৌদি আরবে মানবাধিকারের মৌলিক মূল্যবোধের সম্মানের বিষয় তুলে ধরেন। এই মূল্যবোধ ইসলামিক বিশ্বাস ও আরব ঐতিহ্যের অংশ।

সোনালী/জেআর