ঢাকা | মে ১৯, ২০২৪ - ৪:০৮ পূর্বাহ্ন

সৎমেয়ের সঙ্গে সম্পর্ক, দুই সন্তানের জন্ম!

  • আপডেট: Saturday, July 16, 2022 - 3:06 pm

অনলাইন ডেস্ক: ইলন মাস্ক, মার্কিন ধনকুবের। প্রায়ই বিভিন্ন কারণে সংবাদের শিরোনামে থাকেন তিনি। আবারও খবরের শিরোনাম হলেন টেসলার মালিক। তবে এবার সৌজন্যে তার বাবার স্বীকারোক্তি। ইলনের বাবা স্বীকার করেছেন, তার এক কন্যাসন্তান রয়েছে, যার কথা এতদিন গোপন করেছিলেন তিনি। তার বয়স তিন বছর!

ইলন মাস্কের বাবা এরোল মাস্ক। পেশায় ইঞ্জিনিয়ার এরোল থাকেন দক্ষিণ আফ্রিকায়।

সম্প্রতি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে নিজের জীবন নিয়ে খোলাখুলি কিছু কথাবার্তা বলেন তিনি। সেখানেই তার স্বীকারোক্তি, “আমার তিন বছরের কন্যার মা আমারই সৎকন্যা।”

ইলন মাস্কের বাবার কথায়, “এই পৃথিবীতে আমাদের আসার একমাত্র কারণ, প্রজনন করা।”

এরপরই তিনি জানান, তার ৩৫ বছরের সৎকন্যা জানা বেজুইডেনহাউট তার মেয়ের মা!

এরোলের স্বীকারোক্তি, এই সন্তানের ব্যাপারে তাদের পরিকল্পনা ছিল না। ২০১৯ সালে তার জন্ম হয়। জন্মের পর মায়ের কাছেই থাকে সে। তবে সেটা এতদিন গোপন করেছেন তারা।

৭৬ বছরের এরোল মাস্ক জানান, এর আগেও তার ও সৎমেয়ের একটি পুত্রসন্তান রয়েছে। সেই শিশুর জন্ম ২০১৭ সালে। তারা সেই শিশুর নাম রেখেছেন এরোল ইলিয়ট মাস্ক।

সব মিলিয়ে ৭৬ বছর বয়সী এরোলের সাত সন্তান রয়েছে।

ইলন মাস্কের সৎমায়ের নাম হেইড বেজুইডেনহাউট। ইলনের মা মে হল্ডেমান মাস্কের সঙ্গে এরোলের বিচ্ছেদ হয় ১৯৭৯ সালে। তারপর হেইডকে বিয়ে করেন ইলন মাস্কের বাবা।

এরোল মাস্ক ও তার প্রথম পক্ষের স্ত্রীর মোট তিন সন্তান। তাদের নাম— ইলন, কিম্বল এবং টসকা।

অন্যদিকে, এরোলের দ্বিতীয় স্ত্রী হেইডের দুই সন্তান। তবে বিয়ের আগে এক কন্যা ছিল হেইডের। তারই নাম জানা।

এরোল জানিয়েছেন, সেই সৎকন্যাই তার আরও দুই সন্তানের মা।

এরোল এ-ও জানান, তার পরিবার যখন জানার ব্যাপারে জানতে পারেন, সবাই মানসিক ধাক্কা পান। তার দাবি, সেটা হয়তো স্বাভাবিকও।

এরোলের কথায়, “পরিবারের লোকজন বিষয়টি একেবারেই পছন্দ করেনি। এখনও এ নিয়ে তাদের অনেক প্রশ্ন রয়েছে।”

সৎমেয়ের সঙ্গে সম্পর্ক নিয়ে এরোল বলেন, “ছেলেমেয়েরা ব্যাপারটা একেবারেই মেনে নেয়নি। যতই হোক, তাদের এক বোনের সঙ্গে সম্পর্ক আমার। সৎবোন।”

কিছু দিন আগে ইলন মাস্কের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। তখন ছেলের বিয়ে এবং সন্তান নিয়ে টিপ্পনি করতে শোনা গিয়েছিল এরোলকে।

ইলনের সঙ্গী শিভন জিলিস নভেম্বরে যমজ সন্তানের জন্ম দিয়েছেন। এর ফলে এখন পর্যন্ত ইলনের নয় সন্তানের বিষয় জানা গেছে। এ বিষয়টি নিয়েই এরোল বলেছিলেন, “নাতি-নাতনিদের হিসাব রাখা ভীষণ সমস্যার হয়ে উঠেছে।” সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট ইউকে, নিউ ইয়র্ক পোস্ট, মেট্রো, মার্কা, বিজনেস ইনসাইডার