ঢাকা | মে ২২, ২০২৪ - ১১:১৪ অপরাহ্ন

মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

  • আপডেট: Friday, July 15, 2022 - 10:50 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের কুখ্যাত মাদক ব্যবসায়ী রুবেলের বিভিন্ন অপকর্ম ও অনৈতিক কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে তাকে গ্রেপ্তারের দাবি জানিয়ে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। রুবেলের এসব মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় গত বৃহস্পতিবার রাতে স্থানীয় ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে অগ্নিসংযোগের ইন্ধন দেওয়ারও অভিযোগ উঠেছে তার প্রতি।

শুক্রবার বিকালে নগরীর শালবাগান পাওয়ার হাউজের মোড়ে এলাকাবাসীর উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এলাকার মানুষের দাবির প্রতি সংহতি জানিয়ে স্থানীয় আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারাও এই মানববন্ধনে অংশ নেন।

ঘন্টাব্যাপী চলা মানববন্ধন থেকে বক্তারা বলেন, ১৮ নম্বর ওয়ার্ডে দীর্ঘদিন ধরে মাদকসহ বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে রুবেল। এলাকার মানুষ এসব বিষয়ে প্রতিবাদ করলে রুবেল তার ক্যাডার বাহিনীর মাধ্যমে বিভিন্নভাবে হুমকি-ধামকি দেওয়ায় কেউ কিছু করতে পারে না। অনেক সময় স্থানীয় প্রশাসনকে এসব বিষয়ে অবগত করলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। বক্তারা আরও বলেন, এলাকার মানুষের অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি রুবেলের মাদক ব্যবসার বিরোধীতা করেন স্থানীয় ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীরা। তারা এলাকার আরও অন্যান্য প্রগতিশীল রাজনৈতিক দল ও গণমান্য ব্যক্তিদের সাথে পরামর্শ করে রুবেলের বিরুদ্ধে মানববন্ধন করার চিন্তা-ভাবনা করেন।

এসব বিষয়ে রুবেল অবগত হলে এলাকায় নিজের অধিপত্য ধরে রাখার জন্য গত ১৪ জুলাই রাতে ১৮ নম্বর ওয়ার্ডের ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে আগুন ধরিয়ে দিতে তার ক্যাডার বাহিনীকে ইন্ধন দেয়।

অবিলম্বে রুবেলকে গ্রেপ্তারের দাবি জানিয়ে বক্তারা বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। রাজশাহী অত্যন্ত শান্তির শহর। এই শহরে রুবেলের মতো অপরাধীরা প্রতিষ্ঠিত হলে শান্তির শহর অশান্তির শহরে পরিণত হবে। রুবেলের অপকর্মে এলাকার মানুষ অতিষ্ঠ। স্থানীয় যুব ও তরুণ প্রজন্ম খারাপ পথে ধাবিত হচ্ছে। সবকিছু বিবেচনা করে রুবেলকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

১৮ নম্বর ওয়ার্ড ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক পরশের সভাপতিত্বে মানববন্ধনে মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, ১৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান নুরু, সাধারণ সম্পাদক মজিবর হক, মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুল মতিন, মনিরুদ্দীন পান্না, মহানগর সদস্য সীতানাথ বণিক, আলমগীর হোসেন, চন্দ্রিমা থানার সভাপতি শাহীন হোসেন শিশির, সাধারণ সম্পাদক ইখতিয়ার উদ্দীন জাহিদ, ছাত্রমৈত্রীর মহানগর সভাপতি ওহিদুর রহমান ওহিসহ স্থানীয় এলাকার বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। মানববন্ধন পরিচালনা করেন ওয়ার্কার্স পার্টির নগর সম্পাদকমণ্ডলীর সদস্য নাজমুল করিম অপু।

উল্লেখ্য গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় শহরের শালবাগান পাওয়ার হাউজ মোড়ে ১৮ নম্বর ওয়ার্ড ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। কিছুক্ষণের মধ্যেই আগুন বড় আকার ধারণ করলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ১ ঘন্টা পরে আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনার পরপরই এলাকাবাসী ও স্থানীয় ওয়ার্কার্স পার্টির নেতারা অভিযোগ করেন, স্থানীয় মাদক ব্যবসায়ী রুবেলের ইন্ধনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওইদিন রাতেই তারা রুবেলকে অভিযুক্ত করে নগরীর চন্দ্রিমা থানায় লিখিতভাবে অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে চন্দ্রিমা থানার ওসি (তদন্ত) মইনুল বাশার বলেন, আগুন লাগার খবর পেয়ে সাথে সাথেই সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। গতকাল রাত থেকেই আমাদের তদন্ত চলছে। অভিযোগে রুবেলের নাম উল্লেখ করা হয়েছে। ঘটনার পরেই রুবেল পলাতক। আমাদের পক্ষ থেকে রুবেলকে আটকের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত আছে।