ঢাকা | মে ৩০, ২০২৪ - ১:০৯ অপরাহ্ন

বন্দরে ট্রাকে আগুন: জেলা প্রশাসনের তদন্ত কমিটি গঠন

  • আপডেট: Friday, July 15, 2022 - 10:17 pm

 

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খান। এসময় তিনি পানামা পোর্ট লিংক লিমিটেডের ইয়ার্ডের ভেতরে ভারতীয় পণ্যবাহী ট্রাকে অগ্নিকান্ডের বিষয়ে খোঁজখবর নেন।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে জেলা প্রশাসক এ কে এম গালিভ খান বলেন, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁওকে আহ্বায়ক ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতকে সদস্য-সচিব করে অগ্নিকান্ডের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার সরেজমিনে সোনামসজিদ স্থলবন্দরে ও অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এই কমিটি গঠনের কথা জানান। এই কমিটির সদস্য হিসেবে থাকবেন, অতিরিক্ত পুলিশ সুপার, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ, বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রক অধিদপ্তরের একজন পরিদর্শক, চেম্বার সভাপতি, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স’র প্রতিনিধিসহ অন্যরা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও জানান, ঘটনার তদন্ত করে আগামী ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে কমিটিকে নির্দেশনা দেয়া হয়েছে।
উল্লেখ্য, গত বুধবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দরের পানামা ইয়ার্ডের ভেতরে ব্লিচিং পাউডার ভর্তি ৩টি ট্রাক এবং আবারও রাতে গণকবরের সামনে ব্লিচিং পাউডার ভর্তি আরো ১টি ট্রাক আগুনে ভস্মিভুত হয়।