ঢাকা | মে ২১, ২০২৪ - ৬:২০ পূর্বাহ্ন

শিরোনাম

সোনামসজিদ বন্দরে ব্লিচিং পাউডার ভর্তি ট্রাকে আগুন

  • আপডেট: Wednesday, July 13, 2022 - 9:50 pm

 

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ স্থলবন্দরে আগুন লেগে ৩টি ট্রাক পুড়ে গেছে। বুধবার বিকেল সাড়ে ৪টায় সময় পানামা ইয়ার্ডের ভেতরে এ আগুনের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

শিবগঞ্জ ফায়ার সার্ভিস, পানামা পোর্ট এবং সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন সূত্রে জানা গেছে, ব্লিচিং পাউডার ভর্তি একটি ভারতীয় ট্রাক থেকে এই আগুনের সূত্রপাত। অতিরিক্ত গরমে ব্লিচিং পাউডার ভর্তি ওই ট্রাকের আগুন থেকে তা মুর্হুতেই ছড়িয়ে পড়ে আশপাশে। পরে তা পাশের একটি বাংলা ট্রাক ও অপর একটি ভারতীয় ট্রাকেও ছড়িয়ে পড়ে।

এতে ব্লিচিং পাউডার ভর্তি ট্রাকটি সম্পূর্ণ পুড়ে গেলেও বাংলা ট্রাকটির সামনের কেবিনের অংশ এবং গম ভর্তি ভারতীয় অপর ট্রাকটির চারটি টায়ার ও কিছু অংশ আংশিক পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শিবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার কাদেরি কিবরিয়া জানান, প্রাথমিক তদন্তে জানা গেছে, অতিরিক্ত তাপদাহ ও গরমে ট্রাকভর্তি ব্লিচিং পাউডার থেকেই আগুনের সূত্রপাত। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় ব্লিচিং পাউডার ভর্তি ট্রাকটি সম্পূর্ন ক্ষতিগ্রস্থ হলেও অপর দুটি ট্রাক আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। তিনি আরো জানান, কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নির্ণয় করা সম্ভব হয়নি। ক্ষয়ক্ষতি নিরুপণ শেষে তা জানানো সম্ভব হবে।

এদিকে, সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ইসমাইল হোসেন জানান, চারটার দিকে, পানামার ভেতরে কালো ধোয়া দেখতে পেয়ে বন্দরের শ্রমিক এবং ভারতীয় ও বাংলা ট্রাকের চালকরা দ্রুত ট্রাকটির আশপাশের ট্রাকগুলো সরিয়ে ফেলায় বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেলেও ৩টি ট্রাক পুড়ে যায়। তবে ট্রাকটিতে কি পরিমান টাকার ব্লিচিং পাউডার ছিলো তা এখনো জানা সম্ভব হয়নি। তবে ক্ষয়ক্ষতি নিরুপনে ফায়ার সার্ভিস তদন্ত করছে বলেও তিনি জানান।