ঢাকা | মে ২১, ২০২৪ - ৭:০৪ পূর্বাহ্ন

শিরোনাম

জাতিসংঘ-ইইউ’র সঙ্গে বিএনপির বৈঠক, মুখ খোলেনি কোনো পক্ষ

  • আপডেট: Wednesday, July 13, 2022 - 7:42 pm

 

অনলাইন ডেস্ক: ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াটলির সঙ্গে বৈঠক করেছে বিএনপি। তবে বৈঠকে কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে সে ব্যাপারে কিছু জানায়নি দলটি। ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াটলিও বৈঠকের বিষয়ে কোনো মন্তব্য করেননি।

এর আগে মঙ্গলবার জাতিসংঘের নবনিযুক্ত আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করে বিএনপি। ওই বৈঠক শেষেও কোনো পক্ষ মন্তব্য করেনি। অতীতে দেখা গেছে, কোনো কূটনৈতিক বৈঠকের পরে গণমাধ্যমে কথা বলে উভয় পক্ষ। এবার তার ব্যতিক্রম দেখা গেলো।

বুধবার সকালে গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে ইইউ’র রাষ্ট্রদূত চার্লস হোয়াটলির সঙ্গে বৈঠক করে বিএনপি। দেড় ঘণ্টার বেশি সময় ধরে চলা বৈঠকে বিএনপির পক্ষে নেতৃত্ব দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে অন্যদের মধ্যে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতের সাথে রুদ্ধদ্বার বৈঠকের পর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে আমাদের যে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং সেই সম্পর্কের মধ্যে যে প্রাসঙ্গিক বিষয়গুলো আছে সব বিষয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি। সেই প্রাসঙ্গিক বিষয়গুলোর বিষয়ে জানতে চাইলে তিনি মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

এর আগে মঙ্গলবার জাতিসংঘের নবনিযুক্ত আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইসের সঙ্গে বৈঠক করে বিএনপি। বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত ওই বৈঠকেরও নেতৃত্ব দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। বৈঠক শেষে গণমাধ্যমে কোনো পক্ষই কথা বলেনি।

তবে বিএনপির একটি সূত্রের দাবি, আগামী নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা, ঈদ শুভেচ্ছাসহ আরও বিভিন্ন বিষয় আলোচনায় স্থান পায়।