ঢাকা | মে ২১, ২০২৪ - ২:১৪ পূর্বাহ্ন

শিরোনাম

বাগমারায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

  • আপডেট: Tuesday, July 12, 2022 - 11:04 pm

বাগমারা প্রতিনিধি: বাগমারায় লীজকৃত একটি পুকুরে বিষ ঢেলে দিয়ে ৩০ লাখ টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় মামলা হয়েছে।

জানা গেছে, বাগমারার বাসুপাড়া ইউনিয়নের সগুনা গ্রামের খোরশেদ আলম, দেউলিয়া গ্রামের আব্দুস সালাম ও নন্দনপুর গ্রামের হাফিজুর রহমান ৮ মাস পূর্বে সগুনা পূর্বপাড়া গ্রামের একটি পুকুর ২৫ লক্ষ টাকায় সাড়ে তিন বছরের জন্য লীজ নিয়ে মাছচাষ শুরু করেন। কিন্তু মাছচাষকে কেন্দ্র করে গত কয়েক দিন ধরে এক সাবেক ইউপি সদস্যের সঙ্গে তাঁদের বিরোধ সৃষ্টি হলে ওই পুকুরে প্রকাশ্যে বিষ প্রয়োগের হুমকি দেয়া হয়।

এর এক পর্যায়ে রোববার ঈদের দিন সকালে ওই পুকুরে শত্রুতা করে বিষ ঢেলে দেয় দূর্বৃত্তরা। এতে ওই পুকুরের চাষকৃত রুই, কাতলা, মৃগেল, সিলভারকাপ, জাপানী রুই, কালবাউস ও গ্রাসকাপসহ বিভিন্ন প্রজাতীর চাষকৃত সব মাছ মরে ভেঁসে উঠে। এতে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে লীজ গ্রহিতা খোরশেদ আলম, আব্দুস সালাম ও হাফিজুর রহমান দাবি করেছেন।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, এটি একটি অমানবিক ঘটনা। এই ঘটনায় আদালতে মামলা করেছেন ক্ষতিগ্রস্থরা। মামলার কপি পেলে তদন্ত সাপেক্ষে এই ঘটনার মূল হোতাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে।