ঢাকা | মে ২১, ২০২৪ - ৬:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম

পালাচ্ছিলেন গোতাবায়া, আটকে দিলো বিমানবন্দর কর্মীরা

  • আপডেট: Tuesday, July 12, 2022 - 8:04 pm

 

অনলাইন ডেস্ক: গ্রেপ্তার এড়াতে দেশ ছেড়ে পালাতে চাইছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। তবে আকাশ পথে পালানোর চেষ্টাকালে বিমানবন্দরে আটকে গেছেন তিনি। মঙ্গলবার এমন খবরই এক প্রতিবেদনে জানায় কলম্বো গেজেট।

প্রতিবেদনে বলা হয়, দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করার আগে রাজাপাকসে ও তার স্ত্রী বিমানবন্দরের পাশে একটি সামরিক ঘাঁটিতে রাত যাপন করেন।

এর আগে মঙ্গলবার তিনি প্রেসিডেন্ট পদত্যাগপত্রে সই করেছেন এবং তা এক সিনিয়র সরকারি কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। বুধবার সেটি পার্লামেন্টের স্পিকারের কাছে হস্তান্তর করা হবে।

প্রতিবেদনে আরও বলা হয়, নিজ দেশের বর্তমান অবস্থা বিবেচনায় গ্রেপ্তার হওয়ার শঙ্কা করছিলেন গোতাবায়া। ধারণা করা হচ্ছে, গ্রেপ্তার এড়াতেই পদত্যাগের আগে তিনি পালিয়ে বিদেশে যাচ্ছিলেন। কিন্তু অভিবাসন কর্মকর্তারা তার পাসপোর্ট আটকে দেন।

একইভাবে দেশ ছেড়ে পালাতে গিয়ে ধরা পড়েছেন গোতাবায়ার ছোট ভাই ও সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসে। তিনিও অভিবাসন কর্মকর্তাদের হাতে আটকা পড়েন। মঙ্গলবার শ্রীলঙ্কা ইমিগ্রেশন অ্যান্ড ইমিগ্রেশন অফিসার্স অ্যাসোসিয়েশন এসব তথ্য নিশ্চিত করে।

কর্মকর্তারা জানিয়েছেন, বাসিল ও তার পরিবারের সদস্যরা কলম্বো বিমানবন্দরের ভিআইপি এক্সিট গেট ব্যবহার করে বিদেশে চলে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু অভিবাসন কর্মকর্তারা তাদের যেতে দেয়নি।

অ্যাসোসিয়েশনের সভাপতি কে এ এস কানুগালা এ ব্যাপারে বলেন, সোমবার আমাদের মনে হয়েছিলো বাসিল রাজাপাকসে শ্রীলঙ্কা ছেড়ে যেতে পারেন। তাই আমাদের মধ্যরাত পর্যন্ত দায়িত্ব ছিলো। এ সময়ের মধ্যে তিনি বা তারা বিমানবন্দরে আসেননি।