ঢাকা | মে ২০, ২০২৪ - ৫:৫৪ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে ৩৫ কিলোমিটার যানজট

  • আপডেট: Saturday, July 9, 2022 - 1:00 pm

অনলাইন ডেস্ক: টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে সীমাহীন দুর্ভোগে পড়েছে ঈদে ঘরমুখী মানুষ। বৃহস্পতিবার (৮ জুলাই) রাত থেকে সৃষ্টি হওয়া যানজট আজ শনিবারও অব্যাহত রয়েছে। বর্তমানে সেতুর পূর্ব প্রান্তে প্রায় ৩৫ কিলোমিটারেরও বেশি এলাকাজুড়ে যানজট রয়েছে।

যাত্রী ও পরিবহন শ্রমিকরা জানান, বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পাকুল্লা পর্যন্তই বিস্তৃত হয়েছে এই যানজট। তবে, সকাল ৯টার পর থেকে ধীরগতিতে যানবাহন চলাচল শুরু হয়েছে।

শনিবার সকাল ৮টায় মহাসড়কে দেখা যায়, সেতুর পূর্ব প্রান্ত থেকে টাঙ্গাইলের পাকুল্লা পর্যন্ত ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে শত শত যানবাহন দাঁড়িয়ে আছে। এসব যানবাহনে ভ্রমণকারী হাজারো যাত্রী ঘণ্টার পর ঘণ্টা দীর্ঘ পথযাত্রায় প্রয়োজনীয় খাদ্য ও পানীয়র অভাবে অসুস্থ হয়ে পড়েছেন।

সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্র জানায়, গতকালের মতো আজও সেতুর উভয় প্রান্তে যানবাহনের প্রচণ্ড চাপ রয়েছে। রাতে এক পর্যায়ে এই যানজট সেতুর ওপরেও চলে আসে। এর ফলে বারবার বন্ধ হয়ে যায় সেতুর টোল আদায়। তবে সকালের দিকে এসে সেতুর ওপর দিয়ে ধীরে ধীরে গাড়িগুলো পার হতে শুরু করেছে।

বঙ্গবন্ধু সেতুর প্রধান প্রকৌশলী আহসান মাহমুদ বাপ্পী জানান, অতিরিক্তি গাড়ি চাপের কারণে আজ ভোরে ২ ঘণ্টা টোল আদায় বন্ধ ছিল। যার কারণে ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়।

সোনালী/জেআর