ঢাকা | মে ২৩, ২০২৪ - ২:০৫ পূর্বাহ্ন

রাজশাহীতে রেলের অস্থায়ী কর্মচারীদের বিক্ষোভ

  • আপডেট: Sunday, July 3, 2022 - 10:39 pm

 

স্টাফ রিপোর্টার: ঠিকাদারের মাধ্যমে আউটসোর্সিং প্রক্রিয়ায় জনবল নিয়োগের সিদ্ধান্তের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন রেলওয়ের অস্থায়ী কর্মচারীরা। রোববার বেলা ১১টার দিকে রাজশাহীতে পশ্চিমাঞ্চল রেলওয়ের সদর দপ্তরে এ কর্মসূচি পালিত হয়।

প্রথমে মিছিল এবং এরপর সমাবেশ হয়। কর্মসূচি থেকে রেলওয়েতে অস্থায়ী পদে দক্ষ কর্মচারীদের বাদ দিয়ে ঠিকাদারের মাধ্যমে জনবল নিয়োগের আদেশ বাতিল ও সকল অস্থায়ী কর্মচারীদের স্থায়ীকরণ করা এবং আউটসোর্সিং প্রক্রিয়ায় অবিলম্বে বাতিল করার দাবি জানানো হয়।

বক্তারা বলেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নিরাপদ ট্রেন চলাচল নিশ্চিত করতে বিশেষভাবে লেভেল ক্রসিং গেটে গেইটম্যান, পয়েন্টসম্যানসহ মেকানিক্যাল খালাসী, সিগনাল খালাসী, ইলেকট্রিক খালাসী, ওয়েম্যানসহ বিভিন্ন পদে অস্থায়ীভাবে কর্মচারী নিয়োগ দেয়া হয়। নিয়োগ প্রাপ্ত এই সকল অস্থায়ী কর্মচারীগণ দীর্ঘদিন যাবৎ অভিজ্ঞতা ও নিষ্ঠার সাথে নিজ নিজ কাজ করছেন। এখন এদের বাদ দিয়ে নতুন লোক নেওয়া মানে রেলের নিজের পায়ে নিজে কুড়াল মারা। তাই রেলের কর্মচারীরা তা মেনে নেবে না।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি ওয়লি খান। বক্তব্য রাখেন সদর দপ্তর শাখার সভাপতি মোতাহার হোসেন, ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল ইসলাম, সদর দপ্তর শাখা রাজশাহীর সম্পাদক মেহেদী হাসান, ওপেন লাইন শাখা রাজশাহীর সম্পাদক মোহাম্মদ আকতার আলী প্রমুখ।