ঢাকা | মে ২০, ২০২৪ - ১২:৫৯ অপরাহ্ন

শিরোনাম

ছাড়ের অফার দিয়ে মূল্য ট্যাগে কারসাজি করায় জরিমানা

  • আপডেট: Sunday, July 3, 2022 - 10:26 pm

 

স্টাফ রিপোর্টার: শাড়ি কিনলে ছাড় পাওয়া যাবে ৩০ শতাংশ- এমন ঘোষণা দিয়েছিল রাজশাহীর প্রাইড শাড়ির শোরুম। কিন্তু প্রতিষ্ঠানটি কারসাজি করেছিল শাড়ির মূল্য ট্যাগে। আগের কম মূল্যের ট্যাগের ওপর বসিয়ে দেওয়া হয়েছিল বাড়তি মূল্যের আরেকটি ট্যাগ। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রাইডের এমন কারসাজি ধরেছে। প্রতিষ্ঠানটিকে জরিমানাও করা হয়েছে।

রাজশাহী নগরীর সাহেববাজারে আরডিএ মার্কেটের সামনে প্রাইডের শোরুম। রোববার দুপুরে সেখানে অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। তিনি প্রাইডকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

হাসান-আল-মারুফ জানান, ঈদের আগে ক্রেতাদের আকৃষ্ট করতে প্রাইড ৩০ শতাংশ ছাড়ের অফার দেয়। কিন্তু তারপরও অভিযোগ পাওয়া যাচ্ছিল যে এখানে শাড়ির দাম বেশি নেওয়া হচ্ছে। তাই অভিযান চালানো হয়। এ সময় দেখা যায়, প্রতিষ্ঠানটি মূল্য ট্যাগে কারসাজি করেছে।

তিনি জানান, একটি শাড়ির ট্যাগে তিনি ৭৭৫ টাকা মূল্য লেখা দেখেন। কিন্তু এই ট্যাগের নিচে আরেকটি ট্যাগ লাগানো দেখা যায়। ওপরের ট্যাগটি তুললে দেখা যায় নিচের ট্যাগে মূল্য ৬৭৫ টাকা। এভাবে তো দাম বাড়ানো যায় না। এটা ক্রেতাদের সাথে প্রতারণা। লোভনীয় অফারের ফাঁদে ফেলে প্রাইড ক্রেতাদের পকেট কাটছিল। তাই প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সতর্ক করা হয়েছে ভবিষ্যতের জন্য।