ঢাকা | মে ২০, ২০২৪ - ৫:৪৩ পূর্বাহ্ন

রাবিতে উচ্চতর শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার

  • আপডেট: Saturday, July 2, 2022 - 10:42 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘হাইয়ার স্টাডিস এন্ড ক্যারিয়ার ইন দ্যা ইউ.কে.’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় বিশ^বিদ্যালয়ের ড. এম ওয়াজেদ আলী একাডেমিক ভবনের প্রকৌশল অনুষদের গ্যালারি রুমে এ সেমিনার অনুষ্ঠিত হয়। রাবি ক্যারিয়ার ক্লাব (আরইউসিসি) সেমিনারটির আয়োজন করে।

সেমিনারটি পরিচালনা করেছেন বি.ডব্লিউ.বি.এস ইডুকেশন কনসালট্যান্ট এর প্রতিষ্ঠাতা ও পরিচালক বশির আহমেদ। তিনি সেমিনারের শুরুতে কেন যুক্তরাজ্যে উচ্চ শিক্ষা এবং ক্যারিয়ার গড়ার জন্য যাবে সেই সম্পর্কে কিছু সুবিধা তুলে ধরেন শিক্ষার্থীদের সামনে। এছাড়াও তিনি টিউশন ফি, ইন্টার্নশিপ সুবিধা, স্কলারশিপ, কোর্স লিস্ট, প্রক্রিয়া এবং সময়, জবের জন্য কি কি স্কিল লাগবে ইত্যাদি বিষয়ে শিক্ষার্থীদের পরামর্শ প্রদান করেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মু. জাকারিয়া।

সেমিনার শেষে ক্যারিয়ার ক্লাবের সভাপতি সাব্বির হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. মনিমুল হক, ড. মনিরা জান্নাতুল কোবরা, সহকারী অধ্যাপক স্বপ্নীল রহমান। সেমিনারে বি. ডব্লিউ.বি.এস ইডুকেশন কনসালট্যান্টের স্টাফ, আরইউসিসির কর্মীরাসহ বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।