ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১০:২৪ পূর্বাহ্ন

পাকিস্তানে গাড়ি থেকে নামিয়ে জ্যেষ্ঠ সাংবাদিককে মারধর

  • আপডেট: Saturday, July 2, 2022 - 1:06 pm

অনলাইন ডেস্ক: পাকিস্তানের লাহোরে দেশটির জ্যেষ্ঠ সাংবাদিক আয়াজ আমিরের ওপর হামলা হয়েছে। শুক্রবার রাতে তিনি হামলার শিকার হন বলে নিজেই জানিয়েছেন।

আয়াজ আমির স্থানীয় দুনিয়া নিউজে জ্যেষ্ঠ বিশ্লেষক হিসেবে কাজ করেন।

হামলার বিষয়ে তিনি জানান, অফিস থেকে বের হয়ে গাড়িতে যাচ্ছিলেন। হঠাৎ অন্য একটি গাড়ি তার গাড়ির গতিরোধ করে। মাস্ক পরা এক ব্যক্তি ওই গাড়ি থেকে বের হয়ে তার গাড়িচালককে ডাক দেয়।

আয়াজ আমির বলেন, আমি ওই ব্যক্তিকে গাড়ি আটকানোর কারণ জিজ্ঞেস করি। এ সময় আরও কয়েকজন জড়ো এসে গাড়ির দরজা খুলে আমাকে টেনেহিঁচড়ে বের করে কিল-ঘুষি মারতে থাকে। জনবহুল রাস্তায় মুহূর্তেই অনেক লোক জড়ো হলে হামলাকারীরা মোবাইল ফোন ও মানিব্যাগ নিয়ে পালিয়ে যায়।

টুইটারে পোস্টকৃত ছবিতে তার ছেঁড়া শার্ট এবং মুখে আঘাতের চিহ্ন দেখা গেছে।

এ হামলার একদিন আগে ইসলামাবাদ হাইকোর্ট বার অ্যাসোসিয়েশনে আয়োজনে ‘পাকিস্তানের শাসনব্যবস্থার পরিবর্তন ও ফলাফল’ শীর্ষক এক সেমিনারে বক্তব্য দেন তিনি। ওই সেমিনারে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানও উপস্থিত ছিলেন। সেখানে বক্তব্যে আয়াজ আমির পাকিস্তানের সামরিক বাহিনীর সমালোচনা করেন এবং ইমরান খানের শাসনামলের ভুলগুলোও তুলে ধরেছিলেন। তার বক্তব্যের খণ্ডাংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

আমিরের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে এক টুইটা বার্তায় ইমরান খান বলেন, পাকিস্তানে সাংবাদিক, বিরোধী দলের রাজনীতিক ও নাগরিকদের ওপর হামলা, মিথ্যা মামলাসহ ভয়ংকর ফ্যাসিবাদ নেমে এসেছে। রাষ্ট্র যখন সকল নৈতিক কর্তৃত্ব হারায়, তখনই সহিংসতার আশ্রয় নেয়।

সোনালী/জেআর