ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১:৩৭ অপরাহ্ন

রাজশাহী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • আপডেট: Friday, July 1, 2022 - 11:12 pm

স্টাফ রিপোর্টার: ‘প্রিয় আঙ্গিনায় বারে বারে’ স্লোগানকে সামনে রেখে বিভিন্ন অনুষ্ঠানমালার মাধ্যমে রাজশাহী মেডিকেল কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে ‘আরএমসি ডে-২০২২’ শিরোনামে আয়োজিত দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানের শুরুতে রামেক ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর জাতীয় পতাকা উত্তোলন, বেলুন, ফেস্টুন ও পায়রা উড়ানো হয়। পরে রামেক ক্যাম্পাসে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ডা. কাইছার রহমান চৌধুরী অডিটোরিয়ামের সামনে গিয়ে শেষ হয়। এরপর সেখানে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। দিনব্যাপী কর্মসূচিতে আরো ছিল স্মৃতি চারণ, র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মেয়র খায়রুজ্জামান লিটন। সভাপতিত্ব করেন আরএমসি ডে উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. মো. খলিলুর রহমান। বিশেষ অতিথির ছিলেন রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান এমপি, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল ও সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ডা. মো. আব্দুল আজিজ। অনুষ্ঠানে বক্তব্য দেন স্বাচিপ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী, স্বাচিপ রাজশাহীর সভাপতি ডা. চিন্ময় কান্তি দাস, বিএমএ ও স্বাচিপ রাজশাহীর সাবেক সভাপতি ডা. এসআর তরফদার প্রমুখ। স্বাগত বক্তব্য দেন রামেকের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. হাবিবুল্লাহ সরকার। সঞ্চালনা করেন আরএমসি ডে উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান।