ঢাকা | মে ২০, ২০২৪ - ১১:৩০ পূর্বাহ্ন

রাজশাহীর আইনজীবী সাঈদ আহমেদ কবিরের মৃত্যু

  • আপডেট: Friday, July 1, 2022 - 10:38 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহীর আইনজীবী সাঈদ আহমেদ কবির সৌরভ (৫০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সাঈদ আহমেদ রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির সদস্য ছিলেন। রাজশাহী জেলা জজ আদালত ছাড়াও তিনি সুপ্রিম কোর্টে প্র্যাকটিস করতেন। জনস্বার্থের মামলার আইনজীবী ও মানবাধিকার কর্মী হিসেবে তাঁর পরিচিতি ছিল। তিনি পরিবেশ নিয়েও দীর্ঘদিন কাজ করেছেন। তিনি রাজশাহী নগরীর গ্রেটার রোড কদমতলা এলাকার বাসিন্দা ছিলেন।

রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহিদী জানান, সাঈদ আহমেদ ডায়াবেটিসে ভুগতেন। শুক্রবার সকালে তাঁর স্ট্রোক হয়। এরপর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মারা যান। মৃত্যুকালে তিনি দুই সন্তান, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। শুক্রবার বাদ এশা নগরীর কদমতলা জামে মসজিদে জানাজা শেষে হেতেমখাঁ কবরস্থানে মরদেহ দাফন করা হয়।

আইনজীবী সাঈদ আহমেদের অকাল মৃত্যুতে রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। সাঈদ আহমেদের বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি সংগঠনের পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানানো হয়েছে সমবেদনা।