ঢাকা | মে ৩০, ২০২৪ - ১২:০৮ অপরাহ্ন

সাংবাদিক তবিবুর রহমান মাসুমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা

  • আপডেট: Tuesday, June 28, 2022 - 11:10 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর জ্যেষ্ঠ সাংবাদিক তবিবুর রহমান মাসুমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় দৈনিক সোনালী সংবাদ কার্যালয়ে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় সভাপতিত্ব করেন সোনালী সংবাদের সম্পাদক মো. লিয়াকত আলী। স্মরণসভায় বক্তারা বলেন, তবিবুর রহমার মাসুম সব অঙ্গনেই অত্যন্ত বন্ধুসুলভ একজন মানুষ হিসেবে তার সুখ্যাতি ছিল। সাংবাদিক অঙ্গনে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তার অকালে চলে যাওয়া সোনালী সংবাদসহ সাংবাদিক অঙ্গনে বিশাল ক্ষতি হয়েছে।

স্মরণসভায় বক্তব্য দেন, সোনালী সংবাদের নির্বাহী সম্পাদক মাহমুদ জামাল কাদেরী, ভারপ্রাপ্ত প্রধান প্রতিবেদক এমআই বাবু, জৌষ্ঠ্য নির্বাহী কর্মকর্তা একরামুল হক মাসুদ, বিজ্ঞাপন ব্যবস্থাপক রেজাউল করিম রেজা, স্টাফ রিপোর্টার রিমন রহমান, মাহী ইলাহি প্রমুখ। স্মরণ সভা পরিচালনা ও সাংবাদিক মাসুমের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করেন সোনালী সংবাদের বার্তা সম্পাদক আবদুল করিম শাহ্।

সাংবাদিক তবিবুর রহমান মাসুম দৈনিক সোনালী সংবাদের প্রধান প্রতিবেদক ছিলেন। তিনি দায়িত্ব পালন করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন এবং রাজশাহী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ হিসেবেও। খেলাধুলার নানা আসরের খবর সংগ্রহে তিনি বিশ্বের নানা দেশ ভ্রমণ করেছেন। তিনি সাংবাদিকতার পাশাপাশি নগরীর বঙ্গবন্ধু কলেজে শিক্ষকতা করতেন।

তবিবুর রহমান মাসুম নগরীর পাঠানপাড়া এলাকার বাসিন্দা ছিলেন। তিনি দৈনিক সোনালী সংবাদের প্রতিষ্ঠাকালীন সময় থেকেই এর সঙ্গে যুক্ত ছিলেন। দীর্ঘ ২৬ বছর এ পত্রিকায় তিনি অত্যন্ত ন্যায় ও নিষ্ঠার সঙ্গে নিজের দায়িত্ব পালন করে গিয়েছেন।

এছাড়া তিনি বাংলাদেশ বেতারের রাজশাহী জেলা সংবাদদাতা ছিলেন। ক্রীড়াঙ্গনের সাংবাদিক হিসেবেও তার বিশেষ খ্যাতি ছিল। তিনি বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে আজ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছিল।

উল্লেখ্য, ৫২ বছর বয়সে করোনার উপসর্গ নিয়ে ২০২০ সালের ২৮ জুন রাতে মারা যান তিনি।