ঢাকা | মে ২৩, ২০২৪ - ৩:১৬ পূর্বাহ্ন

বাগমারায় শিয়ালের আক্রমণে ২৩ জন আহত

  • আপডেট: Tuesday, June 28, 2022 - 10:58 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বাগমারা উপজেলায় হঠাৎ শিয়ালের আক্রমণের শিকার হয়ে অন্তত ২৩ জন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে উপজেলার শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। গ্রামে শিয়ালের আক্রমণ থেকে বাঁচতে সবাইকে সতর্ক থাকতে পরে মাইকিংও করা হয়েছে। আর আক্রমণ থেকে নিজেদের রক্ষা করতে একটি শিয়ালকে পিটিয়ে মেরেছেন গ্রামবাসী।

আহত ব্যক্তিদের মধ্যে বেশ কয়েকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। তারা হলেন- মুনসুর রহমান (৬০), আবদুল গাফফার (৬১), শহিদুল ইসলাম (৩০), নজরুল ইসলাম (৫৪), আমিনুল ইসলাম (৪০), মকবুল হোসেন (৬০), নাজিম উদ্দিন (৪৪), রুহুল আমিন (৩২), আবদুর রশিদ (৪৯), আফসার আলী (৬১), ইদ্রিস আলী (৩৫), হাফিজুর রহমান (৪৯), আবদুস সালাম (৬০) ও রফিকুল ইসলাম (৪৫)। তাদের মধ্যে দুজন এখনও হাসপাতালে ভর্তি।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ছয়টার দিকে নিজের পানবরজে কাজ করতে যান মনসুর। পানবরজে ঢুকতেই শিয়াল এসে তাকে ঘিরে ধরে কামড়ানো শুরু করে। এ সময় তিনি চিৎকার শুরু করেন। পরে গ্রামবাসী ঘটনাস্থলে ছুটে এসে তাকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এই ঘটনার কিছুক্ষণ পর গ্রামের অন্য শ্রমিকেরা আলাদা-আলাদা পানবরজে গেলে তারাও শিয়ালের আক্রমণের শিকার হন। এভাবে সকাল ৯টা পর্যন্ত ওই গ্রামের ২৩ জন শিয়ালের আক্রমণের শিকার হন। সকাল সাড়ে ৯টার দিকে আরও এক কৃষককে আক্রমণ করতে গেলে লোকজন একটি শিয়ালকে পিটিয়ে মেরেছেন। স্থানীয়রা জানান, শিয়ালটি কামড়াতে এসেছিল। এ সময় লোকজন জড়ো হয়ে ধাওয়া দিয়ে শিয়ালটিকে পিটিয়ে মেরেছেন।

বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাফিয়া সুলতানা বলেন, শিয়ালের আক্রমণের শিকার লোকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের ভ্যাকসিন নেওয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সিটি করপোরেশন এলাকা ছাড়া ভ্যাকসিন না থাকায় আক্রমণের শিকার রোগীদের ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়নি। তবে সবাই সুস্থ আছেন বলেও জানান স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাফিয়া সুলতানা।