ঢাকা | মে ১৯, ২০২৪ - ৫:৩৩ পূর্বাহ্ন

অবসরপ্রাপ্ত জেলা সমবায় কর্মকর্তা সূর্য্য হেমব্রেমের পরলোকগমন

  • আপডেট: Tuesday, June 28, 2022 - 11:12 pm

স্টাফ রিপোর্টার: আদিবাসীদের বিশিষ্টজন সাবেক ছাত্রমৈত্রী নেতা ও আদিবাসী পরিষদের নেতা সুভাষ চন্দ্র হেমব্রম ও দেবতা হেমব্রমের বাবা অবসরপ্রাপ্ত জেলা সমবায় কর্মকর্তা সূর্য্য হেমব্রম পরলোকগমন করেছেন। গত সোমবার দিবাগত রাত দুইটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

গতকাল মঙ্গলবার বিকেলে পবা উপজেলার দামকুড়া থানার হরিপুর ইউনিয়নের হলদিবোনা গ্রামের পারিবারিক শ্মশানে শেষকৃত্য অনুষ্ঠিত হয়। শেষকৃত্য শেষে পারিবারিক ভাবে সমাহিত করা হয়।

সাবেক জেলা সমবায় কর্মকর্তা সূর্য্য হেমব্রমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সংসদীয় আদিবাসী বিষয়ক ককাস কমিটির আহ্বায়ক ও আদিবাসী পরিষদের প্রধান উপদেষ্টা, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি এক শোকবার্তায় তিনি শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সূর্য্য হেমব্রমের মৃত্যু শোক প্রকাশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা ও মহানগর নেতৃবৃন্দ। রাজশাহী মহানগর পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু ও সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু ও জেলার সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল ও সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়াও শোক ও শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে জাতীয় আদিবাসী পরিষদের নেতৃবৃন্দ। আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী জানান প্রেসিডয়াম সদস্য খ্রিস্টিনা বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গনেশ মাঝি, সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়াড়, সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) নরেন চন্দ্র পাহান, কোষাধ্যক্ষ সুধীর তিরকি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মানিক সরেনসহ জাতীয় আদিবাসী পরিষদ, আদিবাসী যুব পরিষদ, আদিবাসী ছাত্র পরিষদ ও আদিবাসী নারী পরিষদের কেন্দ্রীয় ও বিভিন্ন কমিটির নেতৃবৃন্দ।